মেহেরপুর বোমা হামলায় পিতা-কন্যা নিহত

0
270
Print Friendly, PDF & Email

মেহেরপুর: দুর্বৃত্তদের বোমা হামলায় মেহেরপুরের মুজিবনগর উপজেলা বিএনপির যুগ্ম-সম্পাদক ডা. হামিদুর রহমান হেলাল ও তার মেয়ে মিতু (১৮) নিহত হয়েছেন।

বৃহস্পতিবার সন্ধ্যা সোয়া ৭টার দিকে এ হামলার ঘটনা ঘটে। মিতু ঢাকা অ্যামেরিকান ইউনিভার্সিটির বিবিএ প্রথম বর্ষের ছাত্রী।

মুজিবনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল হোসেন জানান, মুজিবনগর উপজেলার রতনপুর গ্রামের ডা. হেলালকে বাড়ির পাশে ডেকে নিয়ে গিয়ে কুপিয়ে ও বোমা মেরে হত্যা করে অজ্ঞাতপরিচয় দুর্বৃত্তরা।

এসময় বাবার চিৎকার শুনে মেয়ে মিতু এগিয়ে গেলে তাকেও একইভাবে জখম করা হয়। এ অবস্থায় স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে প্রথমে মুজিবনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে মেহেরপুর সদর হাসপাতালে ভর্তি করে।

সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার ভোর ৪টার দিকে মিতুও মারা যান।

এদিকে, দুর্বৃত্তরা পালিয়ে যাওয়ার সময় পরপর ৩টি শক্তিশালী বোমার বিস্ফোরণ ঘটায়। বোমার বিকট শব্দে প্রকম্পিত হয়ে ওঠে পুরো এলাকা।

পুলিশ লাশ দু’টি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

হেলালের স্ত্রী সন্ধ্যার দাবি, স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা বিভিন্ন সময় তার স্বামীকে হত্যার হুমকি দিত। তিনি এ হত্যাকাণ্ডের জন্য তাদের দায়ী করছেন।

অপরদিকে, ওসি জানান, ঘটনাস্থলে পাওয়া এক চিরকুটে চরমপন্থি সংগঠন (এমএল) জনযুদ্ধের খুলনা বিভাগীয় সম্পাদক বিকাশ মজুমদারের দেওয়া বিবৃতীতে লেখা রয়েছে, ‘‘(এমএল) জনযুদ্ধের পক্ষ থেকে আমি বিকাশ বিবৃতি দিচ্ছি, জনগণের উদ্দেশে যদি কারো কিছু বলার থাকে ০১৮৫২০৩৭৪৬৫ এই নম্বরে যোগাযোগ করবেন’’।

এ ঘটনার পর মুজিবনগরে উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে বলে ওসি জানান।

হামলার ঘটনার পর হামলাকারীদের ধরতে রাতভর মুজিবনগর এলাকায় পুলিশ সুপার মোফাজ্জেল হোসেনের নেতৃ্ত্বে অভিযান চালায় পুলিশ।

মার্চ ২২, ২০১৩

শেয়ার করুন