বাংলাদেশ এক সুবিবেচক রাজনীতিককে হারালো: খালেদা

0
56
Print Friendly, PDF & Email

 

ঢাকা: রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের মৃত্যুতে বিরোধীদলীয় নেতা, সাবেক প্রধানমন্ত্রী, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার শোক জানিয়েছেন।

বুধবার রাতে এক শোকবার্তায় তিনি বলেন, “বিদেশে চিকিৎসাধীন অবস্থায় বাংলাদেশের রাষ্ট্রপতি, প্রবীণ রাজনীতিবিদ, স্বাধীনতা সংগ্রামী, আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি জিল্লুর রহমানের মৃত্যুর খবর সংবাদমাধ্যম মারফত জানতে পেরে আমি গভীরভাবে শোকাভিভূত।”
 
খালেদ জিয়া বলেন, “আমি আমার নিজের ও বিএনপির পক্ষ থেকে মরহুমের শোকার্ত স্বজনদের প্রতি আন্তরিক সমবেদনা জানাচ্ছি। মরহুমের রুহের মাগফিরাত কামনা করছি। দোয়া করি, আল্লাহ রাব্বুল আলামিন যেন তাঁকে বেহেশত নসিব করেন।”
 
বিএনপি চেয়ারপারসন বলেন, “দীর্ঘ রাজনৈতিক জীবনে জিল্লুর রহমান গুরুত্বপূর্ণ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক দায়িত্ব পালন করেছেন। বিভিন্ন ক্রান্তিলগ্নে তাঁর ইতিবাচক ভূমিকা আমাদের জাতীয় ইতিহাসের অংশ হয়ে থাকবে।”

তিনি বলেন, “জিল্লুর রহমান ছিলেন মিতবাক, ভদ্র, নম্র একজন ভালো মানুষ। তাঁর ইন্তেকালে বাংলাদেশ একজন অভিজ্ঞ, মননশীল ও সুবিবেচক রাজনৈতিক ব্যক্তিত্বকে হারালো। রুচি ও প্রজ্ঞার প্রকট অভাবের এই সময়ে তাঁর মৃত্যু যে শূন্যতা সৃষ্টি করলো তা সহজে পূরণ হবার নয়।”

খালেদা জিয়া বলেন, “দায়িত্বরত অবস্থায় রাষ্ট্রপতির মৃত্যুর সংবাদ রাষ্ট্রীয়ভাবে আনুষ্ঠানিক ঘোষণা না দেওয়া, রাষ্ট্রপতির চিকিৎসার তদারকির জন্য বিদেশে কোনো দায়িত্বশীল মন্ত্রীকে না পাঠানো, তাঁর অবস্থা সম্পর্কে নিয়মিত বুলেটিন প্রচারের মাধ্যমে জাতিকে অবহিত না করা এবং বিরোধীদলীয় নেত্রী হিসাবে সাংবিধানিক পদে থাকা সত্বেও সরকারের তরফ থেকে রাষ্ট্রপতির মৃত্যু সংবাদ আমাকে না জানানোর ঘটনায় আমি যুগপৎভাবে দুঃখিত ও মর্মাহত।”

 মার্চ ২০, ২০১৩

 

শেয়ার করুন