রক্তপিপাসুকে জনগণ ভোট দেবে না: প্রধানমন্ত্রী

0
248
Print Friendly, PDF & Email

সোহরাওয়ার্দী উদ্যান থেকে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের মানুষ কোনো রক্তপিপাসুকে ভোট দিয়ে ক্ষমতায় পাঠাবে না। বিরোধী দলীয় নেতা খালেদা জিয়া আজ রক্ত চান। তাকে মনে রাখতে হবে মানুষ হত্যা করে ক্ষমতায় যাওয়া যাবে না।

সোমবার সোহরাওয়ার্দী উদ্যানে জাতির পিতা শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, বিরোধী দলীয় নেতা বলেছেন আরও রক্ত ঝরবে। তার এই বক্তব্যে বিস্ময় প্রকাশ করে শেখ হাসিনা বলেন, “দুই দফায় দেশের প্রধানমন্ত্রী, বিরোধী দলীয় নেতা কীভাবে দেশের মানুষের রক্ত চান তা আমি বুঝতে পারি না।”

খালেদা জিয়া ও তার স্বামী প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বিরুদ্ধে বিভিন্ন সময়ে রাজনৈতিক উদ্দেশ্যে হত্যার অভিযোগ আনেন প্রধানমন্ত্রী।

যুদ্ধাপরাধীদের বিচার করার কারণেই বিরোধী দলীয় নেত্রী আজ অস্থির হয়ে উঠেছেন এই মন্তব্য করে শেখ হাসিনা বলেন, “তিনি যুদ্ধাপরাধীদের রক্ষা করতে চান।”

প্রধানমন্ত্রী বলেন, যে স্বাধীনতার জন্য বাংলার মানুষ রক্ত দিয়েছিলো, সেই স্বাধীনতা যুদ্ধের সময় যারা বিরোধীতা করেছিলো তারাই আজ আবার সক্রিয় হয়েছে।

তিনি বলেন, আমাদের ওয়াদা ছিলো জনগণের ভোট পেলে বাংলার মাটিতে যুদ্ধাপরাধের বিচার করবো। সেই বিচারই শুরু হয়েছে। কিন্তু সেই বিচারের প্রক্রিয়ার বিরুদ্ধে যড়যন্ত্র শুরু করছেন বিরোধী দলীয় নেতা।

শেয়ার করুন