ক্ষমতার জন্য বিরোধী দলীয় নেতা রক্ত পিপাসু হয়ে গেছেন: হানিফ

0
112
Print Friendly, PDF & Email

ঢাকা: ক্ষমতার জন্য বিরোধী দলীয় নেতা রক্ত পিপাসু হয়ে গেছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ। তিনি বলেন, ক্ষমতার জন্য তার আরো লাশ দরকার। এজন্যই তিনি হরতাল দিচ্ছেন।

সোমবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তিনি এ কথা বলেন।
 
হানিফ বলেন, “হরতালে দেশ ও জনগণের সঙ্গে কোনো সম্পর্ক নেই। দেশে যুদ্ধ বাঁধানো এবং বিদেশি এজেন্ডা বাস্তবায়নের জন্যই তিনি এ হরতালের ডাক দিয়েছেন।”

বিএনপি নেত্রীর উদ্দেশ্যে তিনি আরো বলেন, “সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে আপনার দলের নেতাদের গ্রেফতার ও কারাগারে প্রেরণ করা হয়েছে।”

আন্দোলন করে তাদের মুক্ত করা যাবে না জানিয়ে আওয়ামী লীগের এই নেতা বলেন, আইনী লড়াই করেই তাদের মুক্ত করতে হবে।

হানিফ বিরোধী দলের উদ্দেশ্যে বলেন, “যদি দেশের প্রতি নূন্যতম দায়িত্ববোধ থাকে তবে ধ্বংসাত্মক ও নেতিবাচক কর্মসূচি প্রত্যাহার করে সংসদে আসুন, আলোচনা করে সমাধানের পথ বের করুন। আলোচনার দরজা আপনাদের জন্য সব সময় খোলা।”

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে হানিফ বলেন, চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আওয়ামী লীগ উদ্বিগ্ন নয়।

সংকট নিরসনে সংলাপের কোন বিকল্প নেই জানিয়ে তিনি বলেন, “এ ব্যাপারে সরকারি দলের অবস্থান দৃশ্যমান। বরং বিরোধী দলকে সুনির্দিষ্ট প্রস্তাব নিয়ে এগিয়ে আসতে হবে।”

২০০৬ সালের সংলাপ ব্যর্থ হলেও এবার সংলাপ সফল হবে এমন আশাবাদ জানিয়ে হানিফ বলেন, “২০০৬ সালের সংলাপ ব্যর্থ হলেও এবার বিরোধী দল যদি ইতিবাচক মনোভাব নিয়ে এগিয়ে আসে তাহলে সংলাপ ফলপ্রসূ হবে।”

আওয়ামী লীগ কার্যালয়ের সামনে এই সময় ঢাকা মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্চাসেবক লীগ, শ্রমিক লীগসহ আওয়ামী লীগের বিভিন্ন সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

 মার্চ ১৮, ২০১৩

শেয়ার করুন