চিরিরবন্দরের রানীরবন্দর এলাকায় ১৪৪ ধারা

0
105
Print Friendly, PDF & Email

দিনাজপুর: দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার রানীরবন্দর এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। শুক্রবার দুপুর সাড়ে ১২টা থেকে অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি করা হয়।

দিনাজপুরের জেলা প্রশাসক আহমদ শামীম আল রাজী জানান, রানীরবন্দর এলাকায় জামায়াত-শিবিরের নাশকতায় আশঙ্কায় রানীরবন্দর এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ১৪৪ ধারা জারি বলবৎ থাকবে।

এদিকে, চিরিরবন্দরের রানীরবন্দর বাজারে দোকান ভাঙচুর, পুলিশের সঙ্গে সংঘর্ষ ও আইন-শৃঙ্খলা বাহিনীর কার্যক্রমে বাধা দেওয়ার অভিযোগে ৬০ জনের নাম দিয়ে অজ্ঞাত ৩ হাজার জামায়াত-শিবির কর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে ৫ জনকে আটক করা হয়েছে।

চিরিরবন্দর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, জামায়াত-শিবির নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা মামলায় ৫ জনকে আটক করা হয়েছে।

অন্যদিকে, দিনাজপুর সদর উপজেলার দশমাইল সদরপুর এলাকায় টেক্সটাইল পাওয়ার হাউসের সামনে জামায়াত-শিবিরের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় ৮০ জনের নাম দিয়ে অজ্ঞাত ৩ হাজার জামায়াত-শিবির কর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। কোতয়ালী থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) নাজমুল বাদী হয়ে এই মামলাটি দায়ের করেছেন।

দিনাজপুর কোতয়ালী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের জিলানী জানান, পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে এই মামলা দায়ের করা হয়েছে।

মার্চ ০১,২০১৩

শেয়ার করুন