গিনেস বুকে রেকর্ড গড়া কুমিরের মূত্যু

0
77
Print Friendly, PDF & Email

ঢাকা,(১১ফেব্রুয়ারী) : গিনেস বুকে রেকর্ড গড়া বিশ্বের সবচেয়ে বড় কুমিরটি মারা গেছে। ফিলিপাইনের চিড়িয়াখানায় আটক কুমিরটি পেটের অসুখজনিত কারণে মারা যেতে পারে বলে সংশ্লিষ্টরা ধারণা করছেন।
চিড়িয়াখানা সূত্রের উদ্বৃতি দিয়ে সংবাদ মাধ্যম জানিয়েছে, দৈর্ঘ্যে প্রায় ৭ মিটার লম্বা এই কুমিরটির ওজন এক হাজার কেজির মতো ছিল। ২০১১ সালে প্রায় ২০ দিন লড়াই করে ১২ জন জেলে ফিলিপাইনের বুনাওয়ান এলাকা থেকে আটক করেন কুমিরটিকে। ঐ সময় কুমিরটির সঙ্গে লড়াইয়ে একজনের প্রাণহানি হয়েছিল বলেও জানা যায়। খাঁচায় বন্দী করার পর কুমিরটির নাম রাখা হয় ‘লোলোং’।
লোলোং’কে চিড়িয়াখানায় রাখার পর ঐ চিড়িয়াখানার পর্যটকদের প্রধান আকর্ষণে পরিণত হয়। ২০১২ সালে ‘লোলোং’ বিশ্বের সবচেয়ে বড় কুমির হিসেবে গিনেস রেকর্ড বুকে নাম লেখে নেয়।
স্থানীয় পশু চিকিৎসক এলেক্স কলান্টস বলেন, অতিরিক্ত শীতের কারণেও কুমিরটির মৃত্যু হতে পারে। মৃত্যুর আগে তার পেট বেশ ফুলে গিয়েছে বলেও লক্ষ্য করেন চিকিৎসকরা।

লোলোংয়ের মৃত্যু সম্পর্কে বুনাওয়ান শহরের মেয়র এডউইন এলোরডি বলেন, মৃত্যুর এক মাস আগে থেকেই খাওয়া-দাওয়া বন্ধ করে দেয় লোলোং। যেভাবেই মৃত্যু হোক, সত্য ঘটনা উদঘাটনে তদন্ত করা হবে।

কুমিরটির মৃতদেহ সংরক্ষণের ব্যবস্থা করা হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন স্থানীয় প্রশাসন প্রধান।

নিউজরুম

শেয়ার করুন