ঢাকায় সাংবাদিক মহাসমাবেশ শুরু

0
106
Print Friendly, PDF & Email

ঢাকা,(১১ ফেব্রুয়ারী) : সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যাকাণ্ডের এক বছর পূর্তিতে সাংবাদিকদের মহাসমাবেশ শুরু হয়েছে জাতীয় প্রেসক্লাবের সামনে। সোমবার বেলা সাড়ে ১১টার দিকে শুরু হওয়া এ সমাবেশে সভাপতিত্ব করছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি ইকবাল সোবহান চৌধুরী।
সাগর-রুনিসহ সকল সাংবাদিক হত্যার বিচারসহ সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত এবং মুক্ত গণমাধ্যম প্রতিষ্ঠার দাবিতে যৌথভাবে এ সাংবাদিক মহাসমাবেশের আয়োজন করেছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে), ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে), জাতীয় প্রেসক্লাব ও ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)।
মহাসমাবেশে যোগ দিতে ইতিমধ্যেই প্রেসক্লাবের সামনে জড়ো হচ্ছেন ঢাকাসহ সারা দেশের সাংবাদিকরা। এ আন্দোলনে সংশ্লিষ্ট সাংবাদিকদের আঞ্চলিক ও বিটভিত্তিক সংগঠনগুলোও ব্যানার নিয়ে যোগ দিচ্ছে এ মহাসমাবেশে।
গত বছরের ১১ ফেব্রুয়ারি রাজধানীর পূর্ব রাজাবাজারের নিজ বাসায় খুন হন সাংবাদিক দম্পতি মাছরাঙার বার্তা সম্পাদক সাগর সরওয়ার ও এটিএন বাংলার সিনিয়র রিপোর্টার মেহেরুন রুনি।
এ হত্যাকাণ্ডের পর থেকেই সাংবাদিক সংগঠনগুলো বিচারের দাবিতে আন্দোলন করে আসছে। গত এক বছর ধরে সাংবাদিক সমাজ হত্যার বিচার চেয়ে আন্দোলন করে এলেও এখন পর্যন্ত খুনিদের বিচারের আওতায় না আনায় সাংবাদিক সমাজ ক্ষুব্ধ।
ধারাবাহিক আন্দোলনের অংশ হিসেবে আয়োজিত মহাসমাবেশে আরও উপস্থিত হয়েছেন বিএফইউজে’র মহাসচিব আব্দুল জলিল ভূঁইয়া, বিএফইউজে’র অপর অংশের সভাপতি রুহুল আমিন গাজী ও মহাসচিব শওকত মাহমুদ, জাতীয় প্রেসক্লাবের সভাপতি কামালউদ্দিন সবুজ ও সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, ডিইউজে’র সভাপতি ওমর ফারুক ও সাধারণ সম্পাদক শাবান মাহমুদ, ডিআরইউ’র সভাপতি শাহেদ চৌধুরী ও সাধারণ সম্পাদক ইলিয়াস খান প্রমুখ।

নিউজরুম

শেয়ার করুন