অবশেষে আদালতে নাফিসের স্বীকারোক্তি, রায় ৩০ মে

0
61
Print Friendly, PDF & Email

ঢাকা,(৮ ফেব্রুয়ারী):  যুক্তরাষ্ট্রে সন্ত্রাসী হামলার পরিকল্পনার অভিযোগে আটক বাংলাদেশী যুবক কাজী নাফিস তার অপরাধ স্বীকার করে জবানবন্দি দিয়েছেন। ফেডারেল কোর্ট আগামী ৩০শে মে রায় দেয়ার দিন ঠিক করেছে।
নিউইয়র্ক থেকে সাংবাদিক লাবলু আনসার বিবিসি বাংলাকে জানিয়েছেন, নিউইয়র্কে ব্রুকলিনের ইস্টার্ন ডিস্ট্রিক্ট ফেডারেল কোর্টে বৃহস্পতিবার এই স্বীকারোক্তি দেয় কাজী নাফিস। জবানবন্দির সময় একমাত্র বাঙালী সাংবাদিক আনসার আদালতে উপস্থিত ছিলেন। তিনি জানান, আদালতে বাংলাদেশী কোনো কূটনীতিক উপস্থিত ছিলেন না।
আনসার জানান, আদালতে ৩৩ মিনিট ধরে শুনানী চলেছে। বিচারক বারবার কাজী নাফিসের কাছে জানতে চান, এই দোষ স্বীকার করার পিছনে কারো ভয়ভীতি বা অন্য কোনো বিষয় রয়েছে কিনা।
কিন্তু কাজী নাফিস প্রতিবারই স্বাভাবিকভাবে একই বক্তব্য তুলে ধরেছেন যে, তিনি অপরাধ করেছেন। স্বীকারোক্তির পিছনে কোনো প্রভাব নেই।
গত বছরের জানুয়ারি মাসে স্টুডেন্ট ভিসা নিয়ে যুক্তরাষ্ট্রে যায় কাজি নাফিস। গত অক্টোবর মাসে এক স্টিং অপারেশনের মাধ্যমে তাকে গ্রেফতার করে কেন্দ্রীয় গোয়েন্দা বাহিনী এফবিআই।
নাফিসের বিরুদ্ধে বিধ্বংসী অস্ত্র ব্যবহার করে নিউইয়র্কের ফেডারেল রিজার্ভ ভবন উড়িয়ে দেয়ার পরিকল্পনা এবং আল কায়েদার সাথে সংশ্লিষ্টতার অভিযোগ আনা হয়।
সূত্র : বিবিসি

শেয়ার করুন