‘দেশ প্রধানমন্ত্রীর আইনে চলছে’ : ব্যারিস্টার রফিকুল

0
55
Print Friendly, PDF & Email

ঢাকা,(৭ ফেব্রুয়ারী) : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া অভিযোগ করে বলেছেন, “বর্তমান সরকার ক্ষমতার চার বছরেও আইনের শাসন প্রতিষ্ঠা করতে পারেনি। দেশ এখন প্রধানমন্ত্রীর আইনে চলছে।”

আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত মানবন্ধন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি বলেন, ‘‘একজন ব্যক্তির জন্য পদ্মাসেতু হলো না।

এজন্য প্রধানমন্ত্রীকে আগামীতে জনগণের কাছে জবাবদিহি করতে হবে।’’ ওয়াশিংটন টাইমসে প্রকাশিত খালেদা জিয়ার নিবন্ধের প্রতিবাদে প্রধানমন্ত্রী সংসদে যে বক্তব্য রেখেছেন, তার প্রতিবাদ জানিয়ে বিএনপির এই নেতা বলেন, ‘‘খালেদা জিয়ার ওই নিবন্ধ ছিলো সময়োপযোগী, গণতান্ত্রিক ও জনগণের স্বার্থেই।’’

প্রধানমন্ত্রীকে উদ্দ্যেশ করে তিনি বলেন, ‘‘আপনি যখন বিরোধী দলে ছিলেন তখন ফ্রান্সের পার্লামেন্টে বাংলাদেশকে জঙ্গি রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেওয়ার জন্য অনুরোধ করেছিলেন। সে সময় আপনি বিদেশি পত্রিকায় অনেক নিবন্ধ লিখেছিলেন। সেগুলো যদি দেশদ্রোহী না হয়, তাহলে খালেদা জিয়ার নিবন্ধকে দেশদ্রোহী বলছেন কেন?’’

মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানার সভাপতিত্বে মানববন্ধনে আরো বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী সেলিমা রহমান, ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব আব্দুস সালামসহ বিএনপির ঢাকা মহানগরের নেতারা।

নিউজরুম

 

শেয়ার করুন