যুদ্ধাপরাধীদের ‘পক্ষ নিলে রক্ষা নাই’

0
114
Print Friendly, PDF & Email

শাহবাগ,(৭ফেব্রুয়ারী) : কাদের মোল্লাসহ সব যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে ভোর না হতেই আবারো উত্তাল হয়ে উঠতে শুরু করেছে শাহবাগ স্কয়ার। ভোর সোয়া ৫টা থেকে বিক্ষিপ্তভাবে থাকা আন্দোলনকারীরা একজোট হয়ে স্লোগানে স্লোগানে মুখরিত করে তুলছে পুরো শাহবাগ।

পক্ষ নিলে রক্ষা নাই, কাদের মোল্লার ফাঁসি চাই, জামায়াত-শিবিরের রাজনীতি আইন করে নিষিদ্ধ করো, এসে ভাই এসো বোন, গড়ে তুলি আন্দোলন, সারা বাংলা ঘেরাও করো, জামায়াত শিবির দাফন করো, আর কোনোদিন রাজাকারের গাড়িতে পতাকা উঠলে আগুন জ্বালিয়ে দেবো এই স্লোগানগুলোই বারবার উচ্চারিত হচ্ছে তাদের মুখে।

তবে উত্তরা থেকে আসা মশিউর রহমান বাংলানিউজকে বলেন, “আগেকার দিনে আমাদেরকে স্বরলিপি শেখানো হতো অ তে অজগর, আ তে আম, খেতে ভারি মজা বলে। কিন্তু আজ থেকে নতুন প্রজন্ম বর্ণমালা শেখবে আ তে আলিম, তুই রাজাকার, তুই রাজাকার, ব তে বাচ্চ, তুই রাজাকার, ক তে কসাই কাদের মোল্লা, তুই রাজাকার, গ তে গোলাম আজম তুই রাজাকার, ম তে মুজাহিদ তুই রাজাকার, স তে সাকা, তুই রাজাকার, সাঈদী তুই রাজাকার বলে।”

তিনি আরও বলেন, “তরুণ প্রজন্মের নতুন শিক্ষা আমাদের আগামী প্রজন্মকে দেশাত্ববোধে জাগিয়ে তুলবে। বুধবার শাহবাগে যে উত্তাল জনসমুদ্র সারা বিশ্ব দেখলো, তাতে প্রমাণিত হলো দেশাত্ববোধের জায়গায় আমরা এখনো এক আছি।”

শুধু মশিউর রহমানই নয়, এখানে আসা সবার একটাই দাবি, কাদের মোল্লার বিরুদ্ধে যে রায় দেওয়া হয়েছে সেই রায় তারা মানে না। তারা এও বলেছে, ফাঁসির রায় না নিয়ে তারা ঘরে ফিরবে না, রাজপথও ছাড়বে না।  

নিউজরুম

শেয়ার করুন