সুন্দরবনে র‌্যাব-বনদস্যু বন্দুকযুদ্বে নিহত ২

0
229
Print Friendly, PDF & Email

বাগেরহাট, (৬ফেব্রুয়ারী) : পূর্ব সুন্দরবনে র‌্যাব ও বনদস্যুদের মধ্যে ঘন্টাব্যাপী বন্দুকযুদ্ধে শহিদ বাহিনীর প্রধান শহিদুল ইসলাম ওরফে নটা শহিদ ও তার সহযোগী মুজিবুর রহমান নিহত হয়েছে।
বুধবার সকাল সোয়া ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত শরণখোলা রেঞ্জের শ্যালার চরের কালামিয়ার ভারানী এলাকায় এ বন্দুকযুদ্ধ হয়।
ঘটনাস্থল থেকে দুই দস্যুর মৃতদেহসহ ৬টি একনলা বন্দুক, ৫টি ওয়ান শুটার, একটি পিস্তল, দুটি এয়ারগান, ২৫ রাউন্ড তাজা গুলি, ১৫টি গুলির খোসা ও অন্যান্য মালামাল উদ্ধার করা হয়েছে। এসময় দস্যুদের একটি আস্তানা ধ্বংস করা হয়েছে। নিহত শহিদ বাগেরহাট জেলার রামপাল উপজেলার শ্রীফলতলা গ্রামের মৃত দলিল উদ্দিন শেখের ছেলে। এবং মুজিবুর রহমান বনদস্যু বাকী বিল্লাহ বাহিনীর সেকেন্ড ইন কমান্ড বলে র‌্যাব-৮ দাবি করেছে। তাৎক্ষণিকভাবে বিস্তারিত আর কিছু জানা সম্ভব হয়নি।
র‌্যাব-৮-এর মিডিয়া বিভাগ সূত্রে জানা যায়, বুধবার সকাল সোয়া ৯টার দিকে র‌্যাব সদর দপ্তরের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল মজিবর রহমান এবং বরিশাল-৮-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফরিদুল আলমের নেতৃত্বে র‌্যাবের ৪০ সদস্যের একটি দল শ্যালার চর এলাকায় অভিযান শুরু করেন। র‌্যাব সদস্যরা দস্যুদের অবস্থান নিশ্চিত হয়ে কালামিয়ার ভারানীর এলাকায় পৌঁছলে বনের ভেতর থেকে র‌্যাবকে লক্ষ করে দস্যুরা এলোপাতাড়ি গুলি ছুঁড়তে থাকে। এসময় র‌্যাবও পাল্টা গুলি চালায়। এভাবে এক ঘন্টা ধরে উভয় পক্ষের মধ্যে গোলাগুলি চলতে থাকে।

র‌্যাবের গুলির মুখে টিকতে না পেরে একপর্যায়ে দস্যুরা তাদের আস্তানা ছেড়ে পিছু হটে গহীন বনে পালিয়ে যায়। বন্দুকযুদ্ধ শেষে দস্যুদের একটি আস্তানা ধ্বংস এবং ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে গুলিবিদ্ধ দুই দস্যুর মৃতদেহসহ উল্লিখিত অস্ত্র, গুলি ও মালামাল উদ্ধার করা হয়। দস্যুদের লাশ, অস্ত্রশস্ত্র ও মালামাল শরণখোলা থানায় হস্তান্তর করা হবে বলে র‌্যাব জানিয়েছে।
র‌্যাব জানায়, সুন্দরবন দস্যুমুক্ত করতে প্রায় ১৫ দিন আগ থেকে র‌্যাবের অভিযান শুরু হয়। র‌্যাব সদরদপ্তর এবং বরিশাল-৮-এর একাধিক কর্মকর্তাসহ ৪০ জন সদস্য বিভিন্ন দলে ভাগ হয়ে সুন্দরবনে চিরুনী অভিযান চালায়।
শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আবুল কালাম আজাদ পিপিএম জানান, নিহত দস্যুদের লাশ,অস্ত্রশস্ত্র ও মালামাল গ্রহণের জন্য এসআই আ. রাজ্জাকের নেতৃত্বে ৬ সদস্যের একটি দল দুপুর ১টার দিকে ঘটনাস্থলে রওনা হয়েছে।

নিউজরুম

শেয়ার করুন