জনগণ মাঠে থাকলে রায় অন্য রকম হতে পারতো: কামরুল

0
42
Print Friendly, PDF & Email

ঢাকা, (৬ফেব্রুয়ারী : জনগণ এখন যেভাবে মাঠে নেমেছে আগে থেকে এভাবে সোচ্চার হয়ে মাঠে থাকলে রায় অন্য রকম হতে পারতো বলে মন্তব্য করেছেন আইন প্রতিমন্ত্রী কামরুল ইসলাম।আর্ন্তজাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্যুনাল-২ ঘোষিত জামায়াত নেতা আব্দুল কাদের মোল্লার যাবজ্জীবন কারাদণ্ডের রায় সর্ম্পকে তিনি এ মন্তব্য করেন।
বুধবার বেলা ১২টার দিকে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সম্মিলিত আওয়ামী সমর্থক জোটের হরতাল বিরোধী মানববন্ধনে অংশ নিয়ে তিনি এ মন্তব্য করেন।আব্দুল কাদের মোল্লার বিষয়ে জামায়াতের সঙ্গে আঁতাত করা হয়েছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে কামরুল ইসলাম বলেন, “আঁতাতের প্রশ্নই উঠে না। এ বিষয়ে কোনো আঁতাত করা হয়নি। যারা এ কথা বলছেন তারা বানোয়াট বক্তব্য দিচ্ছেন ও জঘন্য মিথ্যাচার করছেন।”

সরকার আপিল করবে কিনা জানতে চাইলে তিনি বলেন, “আপিলের সুযোগ আছে। এ বিষয়ে প্রসিকিউশন নিয়মানুযায়ী ব্যবস্থা নিবে।” এসময় ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, “আমরা মুক্তিযোদ্ধারা এ রায় মেনে নিতে পারি না। সাধারণ মানুষ যা চেয়েছে রায়ে তা হয়নি। সাধারণ মানুষ এ রায় প্রত্যাখান করেছে।” তিনি বলেন, “বিচার নিয়ে টালবাহানা করবেন না। বিচার নিয়ে যেন তামাশা না হয়।”

প্রয়োজনে সবাইকে ঐক্যবদ্ধ ভূমিকা পালন করতে হবে উল্লেখ করে আওয়ামী লীগের কেন্দ্রীয় দফতর সম্পাদক আব্দুল মান্নান খান বলেন, “লাখ লাখ মানুষের মনের রায়কে সমর্থন জানানো উচিত ছিল। মানুষের অনুভূতিকে সম্মান জানানো উচিত ছিল।”

মানববন্ধনে অন্যদের মধ্যে মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, দফতর সম্পাদক শহিদুল ইসলাম মিলন, সম্মিলিত আওয়ামী সমর্থক জোটের আহ্বায়ক আবদুল হক সবুজ প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সম্মিলিত আওয়ামী সমর্থক জোটের উদ্যোগে বেশ কিছু সংগঠন হরতাল বিরোধী এ মানববন্ধন করছে।
হরতাল বিরোধী এ মানববন্ধনে আ’লীগের অংগ সংগঠন গুলো অংশ নেয়।

নিউজরুম

শেয়ার করুন