৫৬ দিন কারাবাসের পর জামিনে মুক্তি পেলেন মির্জা ফখরুল

0
81
Print Friendly, PDF & Email

গাজীপুর, (৫ফেব্রূয়ারী) : উচ্চ আদালত থেকে সর্বশেষ মামলায় সোমবার জামিন লাভের পর আটক বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জামিনে মুক্তি পেয়েছেন। মঙ্গলবার বিকেলে কাশিমপুর কারাগার থেকে জামিনে মুক্তি পান তিনি।

মির্জা ফখরুল কাশিমপুর কারাগারে ৫৪ দিন ও ঢাকা কেন্দ্রীয় কারাগারে ২ দিনসহ দ্বিতীয় দফায় ৫৬ দিনের কারাবাস করেন।

ঢাকা কেন্দ্রীয় কারাগার পার্ট-২ কাশিমপুরের জেলার সুভাষ চন্দ্র ঘোষ জামিনের মুক্তির বিষয়টি নিশ্চিত করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উচ্চ আদালত থেকে জামিন সংক্রান্ত কাগজপত্র নিম্ন  আদালতের মাধ্যমে ঢাকা কেন্দ্রীয় কারাগার হয়ে কাশিমপুর কারাগারে পৌঁছার পর বিকেল ৫টায় ফখরুল ছাড়া পান।

উল্লেখ্য, গত বছরের ৯ ডিসেম্বর বিরোধী দলের অবরোধ কর্মসূচির পর দিন ১০ ডিসেম্বর বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে ফখরুলকে পুলিশ গ্রেফতার করে। ১২ ডিসেম্বর ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে মির্জা ফখরুলকে কাশিমপুর কারাগারে আনা হয়। তাৎক্ষণিকভাবে ৩৭টি মামলায় তাকে প্রত্যক্ষ ও পরোক্ষাভাবে গ্রেফতার দেখানো হয়। বিভিন্ন মামলায় কয়েকবার তার রিমান্ড চাওয়া হয়েছে। আদালত কোনো মামলায় ফখরুলের রিমান্ড মঞ্জুর করেননি।

গত ২ জানুয়ারি সব মামলায় জামিন নিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাশিমপুর কারাগার থেকে মুক্তি লাভ করার কথা ছিলো। কিন্তু নতুনভাবে মুক্তির পূর্ব মুহূর্তে আরো ২টি মামলায় তাকে গ্রেফতার দেখানোর কারণে মুক্তি হয়নি তার। সর্বশেষ উচ্চ আদালত নতুনভাবে কোনো অধর্তব্য মামলায় ফখরুলকে গ্রেফতার দেখানোর ওপর নিষেধাজ্ঞা দেন।

ওই অবস্থায় সোমবার শেষ মামলায় জামিন হওয়ায় মুক্তি পেলেন ফখরুল।

নিউজরুম

শেয়ার করুন