বিরোধী দলীয় নেতা আন্দোলনে ব্যর্থ হয়ে নির্বাচন নিয়ে হতাশ

0
87
Print Friendly, PDF & Email

ঢাকা,(৪ফেব্রুয়ারী) : বিরোধী দলীয় নেতা খালেদা জিয়া আন্দোলনে ব্যর্থ হয়ে ও নির্বাচন নিয়ে হতাশ হয়ে বিদেশে ধর্ণা দিচ্ছেন বলে মন্তব্য করেছেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম।

সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে জনতার প্রত্যাশা আয়োজিত ‘প্রেক্ষাপট: চলমান রাজনীতি-বিএনপি জামায়াতের ষড়যন্ত্র-দেশবাসীর করণীয়’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
নাসিম বলেন, “সংসদ বর্জন করে বিএনপি জনগণের কাছ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। খালেদা জিয়ার আচরণই প্রমাণ করে, দেশের জনগণের ওপর তার আস্থা নেই।”

খালেদা জিয়ার উদ্দেশে নাসিম বলেন, “দেশের মানুষ সিদ্ধান্ত নিয়েছে অন্তর্বর্তী সরকারের অধীনেই নির্বচন হবে, তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহাল করার সুযোগ নেই। পাবনার সমাবেশই তার প্রমাণ। আমরা নির্বাচনী প্রচারণা শুরু করে দিয়েছি, আপনিও শুরু করেন। বনবাসে গিয়ে কোনো লাভ নেই।”

যুদ্ধাপরাধের বিচার প্রসঙ্গে তিনি বলেন, “বিএনপি যে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি না, তা একটা রায় ঘোষণা হওয়ার পরেই প্রকাশ পেয়েছে। আগামী প্রতিটি রায়েই তা প্রমাণ হবে।”

আ’লীগ নেতাদের উদ্দেশে নাসিম বলেন, “আপনারা কম কথা বলবেন। নির্বাচনের সময় কম, যতটুকু করা সম্ভব ততোটুকুই বলবেন। জনগণকে বিভ্রান্ত করবেন না।”

পুলিশের ওপর শিবিরের হামলা প্রসঙ্গে নাসিম বলেন, “আমরা রামকৃষ্ণ মিশন চালাতে আসিনি যে প্রতিদিন রাজপথে পুলিশ নির্যাতিত হবে আর তা মেনে নিতে হবে। যারা জনগণকে নিরাপত্তা দেবে তাদের নিরাপত্তা আগে নিশ্চিত করতে হবে।”

পুলিশের উদ্দেশে তিনি বলেন, “চিহ্নিত সন্ত্রাসীদের আইনের আওতায় এনে কঠোরভাবে প্রতিহত করবেন অথবা দ্বায়িত্ব ছেড়ে দেবেন।”

আয়োজক সংগঠনের সভাপতি ও কৃষক লীগের সিনিয়র সহ-সভাপতি এমএ করিমের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের যুগ্ম-আহ্বায়ক ফাতেমা জামান সাথী, কৃষক লীগের সহ-সভাপতি শেখ মোহাম্মদ জাহাঙ্গীর আলম, সাবেক ছাত্র নেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার প্রমুখ বক্তব্য রাখেন।

নিউজরুম

শেয়ার করুন