স্বরাষ্ট্রমন্ত্রীর মন্তব্যের ব্যাখ্যা চেয়েছেন ট্রাইব্যুনাল

0
62
Print Friendly, PDF & Email

ঢাকা,(৩ফেব্রুয়ারী): মানবতাবিরোধী অপরাধের মামলার রায় ঘোষণার তারিখের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীরের করা মন্তব্যের ব্যাখ্যা চেয়েছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২। আগামী ১০ দিনের মধ্যে আইনজীবীর মাধ্যমে তাঁকে এ ব্যাখ্যা জানাতে হবে।
আজ রোববার বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে তিন সদস্যের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২ এ আদেশ দেন। এ বিষয়ে ১৪ ফেব্রুয়ারি পরবর্তী আদেশের তারিখ নির্ধারণ করা হয়েছে।
আসামিপক্ষের আইনজীবী তাজুল ইসলামের করা একটি আবেদনের পরিপ্রেক্ষিতে এ আদেশ দেন ট্রাইব্যুনাল-২। আদেশে বলা হয়, মহীউদ্দীন খান আলমগীর মিসরের রাজধানী কায়রোতে গিয়ে গত বৃহস্পতিবার বলেছেন, বাচ্চু রাজাকারের রায় ঘোষণার পর আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল এ সপ্তাহে দ্বিতীয় রায় ঘোষণা করবেন। আর তৃতীয় বিচারের রায় আগামী ১৪ তারিখ ঘোষণা করা হবে। স্বরাষ্ট্রমন্ত্রীর এ বক্তব্য যদি সত্যি হয়, তবে তাঁকে ব্যাখ্যা দেওয়ার আদেশ দেন ট্রাইব্যুনাল-২।
একই সঙ্গে ট্রাইব্যুনাল মৌখিকভাবে আসামিপক্ষের আইনজীবী তাজুল ইসলামকে বলেন, জামায়াতের নেতারা বিবৃতি দিয়ে ট্রাইব্যুনাল বাতিলের যে দাবি করছেন, তা করতে পারেন। কিন্তু এ ট্রাইব্যুনালকে অবৈধ বলতে পারেন না।

এ বিষয়টি ট্রাইব্যুনাল জামায়াতের নেতাদের জানাতে বলেছেন। জামায়াতের নেতারা এ ধরনের বক্তব্য যেন না দেন, সে ব্যাপারে সতর্ক করেছেন ট্রাইব্যুনাল।

নিউজরুম

শেয়ার করুন