নির্বাচনের সময় সর্বদলীয় জাতীয় সরকার চায় জাপা

0
52
Print Friendly, PDF & Email

ঢাকা, (৩ফেব্রুয়ারী): নির্বাচনকালীন সরকারব্যবস্থা হিসেবে ‘সর্বদলীয় নির্বাচিত জাতীয় সরকার’ চায় জাতীয় পার্টি (জাপা)। এ ব্যবস্থায় ক্ষমতা হস্তান্তর প্রক্রিয়া দ্বন্দ্ব-সংঘাতমুক্ত ও শান্তিপূর্ণ হবে বলে মনে করে দলটি। শনিবার গুলশানে জাতীয় পার্টির জেপিআরএসডব্লিউ কার্যালয়ে দলের এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন জাপার সভাপতিমণ্ডলীর সদস্য ও চেয়ারম্যানের বিশেষ উপদেষ্টা জিয়াউদ্দিন আহমেদ বাবলু। তিনি বলেন, তাঁর দল সংঘাতের রাজনীতি চায় না।

তাঁরা রাজনীতির গুণগত পরিবর্তন চান।‘পল্লীবন্ধু জানতে চায় (স্পিক টু মি)’ শীর্ষক কর্মসূচি জানানোর জন্য এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। তাতে বলা হয়, রাজনৈতিক হত্যা, সন্ত্রাস, নারীর প্রতি সহিংসতার মতো গুরুতর অপরাধের বিরুদ্ধে তরুণদের ঐক্যবদ্ধ করার লক্ষ্যে প্রাথমিকভাবে ফেসবুকভিত্তিক এ কর্মসূচি শুরু করেছে জাপা।

এ জন্য সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে জাপার চেয়ারম্যান এইচ এম এরশাদ একটি পেজ খুলেছেন। তাতে ইতিমধ্যে ২০ হাজার তরুণ-তরুণী ‘লাইক’ দিয়েছেন বলে সংবাদ সম্মেলনে বলা হয়।
জাপার মহাসচিব রুহুল আমিন হাওলাদার বলেন, ফেসবুকে ‘পল্লীবন্ধু জানতে চায়’ কর্মসূচি ছাড়াও মাঠপর্যায়ে শান্তিপূর্ণ অন্যান্য কর্মসূচিও পালন করবে জাপা। এ ছাড়া জাপার রাজনৈতিক কৌশল নির্ধারণে পেশাদার গবেষণা কার্যক্রম পরিচালনার জন্য জাতীয় পার্টির রিসার্চ অ্যান্ড স্ট্র্যাটেজি উইং (জেপিআরএসডব্লিউ) গঠন করা হয়েছে বলে জানানো হয়।

নিউজরুম

শেয়ার করুন