চট্টগ্রামের ১৫২ কেন্দ্রে পরীক্ষার্থী ৮৬ হাজার

0
185
Print Friendly, PDF & Email

চট্টগ্রাম,(৩ফেব্রুয়ারী) : ২০১৩ সালের এসএসসি`র প্রথম দিনে রোববার সকাল ১০টা থেকে বাংলা প্রথম পত্র পরীক্ষায় বসেছেন পরীক্ষার্থীরা।
 
চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনে এবার মোট ৮৬ হাজার ৫২৩ জন পরীক্ষার্থী এ পরীক্ষায় অংশ নিচ্ছেন। এ বছর অন্যান্য শিক্ষা বোর্ডে পরীক্ষার্থীর সংখ্যা কমলেও চট্টগ্রামে বেড়েছে।

শিক্ষা বোর্ড সূত্রে জানা গেছে, বোর্ডের অধীনে ৯শ’ ৫৭ টি বিদ্যালয়ের ৮৬ হাজার ৫২৩ জন পরীক্ষার্থীর মধ্যে ছাত্রের সংখ্যা ৩৯ হাজার ৭২২ জন এবং ছাত্রী ৪৬ হাজার ৮০১ জন।

বিজ্ঞান বিভাগে পরীক্ষার্থীর সংখ্যা ১৬ হাজার ৩৯, ব্যবসায় শিক্ষায় ৫১ হাজার ৫৮ এবং মানবিকে ১৯ হাজার ৪২৬ জন।
 
কর্মকর্তারা জানিয়েছেন, ২০১৩ সালে এসএসসি পরীক্ষায় চট্টগ্রামের ৯৬, কক্সবাজারে ১৯, রাঙ্গামাটিতে ১৪, খাগড়াছড়িতে ১৩ এবং বান্দরবানে ১০টিসহ মোট ১৫২ কেন্দ্রে অনুষ্ঠিত হবে।
 
গত বছর থেকে বোর্ডের অধীনে রাঙ্গামাটি ও বান্দরবান ছাড়া বাকি তিন জেলায় ছয়টি পরীক্ষা কেন্দ্র বাড়ানো হয়েছে বলে তারা জানান।

এছাড়া নকলমুক্ত ও সুষ্ঠু পরিবেশে পরীক্ষা সম্পন্ন করতে ১২ টি বিশেষ এবং ৫৫টি সাধারণ পরিদর্শন টিম গঠন করা হয়েছে বলে জানান চট্টগ্রাম শিক্ষা বোর্ডের নিয়ন্ত্রক ড.পীযূষ দত্ত।

এদিকে রোববার সকালে নগরীর ডা.খাস্তগীর সরকারী উচ্চ বালিকা বিদ্যালয় পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেছেন চট্টগ্রাম শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মোহাম্মদ আলী, পরীক্ষা নিয়ন্ত্রক ড.পীযূষ দত্তসহ বোর্ডের কর্মকর্তারা।

নিউজরুম

শেয়ার করুন