চোর ধাওয়া করতে গিয়ে এসআই খুন

0
297
Print Friendly, PDF & Email

ঢাকা (৩ ফেব্রুয়ারী) : রাজধানীর ডেমরার সারুলিয়া এলাকা থেকে একটি সংঘবদ্ধ চোর চক্রকে ধাওয়া করে গোয়েন্দা পুলিশের (ডিবি) এসআই শরিফুল ইসলাম (৩৮) মুন্সীগঞ্জের গজারিয়ায় গিয়ে খুন হয়েছেন। একই ঘটনায় পুলিশের গুলিতে শিপন (২৭) নামে চোর চক্রের এক সদস্য আহত হয়েছেন।রোববার সকাল সাড়ে ৭টার দিকে আহত এসআইকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
পুলিশ সূত্রে জানা যায়, সকালে ডেমরার সারুলিয়া এলাকা থেকে একদল চোর পিকআপ ভ্যানে করে বিভিন্ন বৈদ্যুতিক সরঞ্জামসহ বৈদ্যুতিক ট্রান্সফরমার নিয়ে যাচ্ছিল। এসময় ওই চক্রকে আটকানোর জন্য ডিবির এসআই শরিফুল ইসলাম দৌড়ে চলন্ত পিকআপে উঠে গাড়িটিকে থামাতে বলে। কিন্তু চোর চক্র গাড়ি না থামিয়ে শরিফুলকে মারধর করতে থাকে। এতেও ওই এসআই গাড়ি থেকে না নামায় এক পর্যায়ে ইট দিয়ে তার মাথায় আঘাত করে ধাক্কা ধিয়ে ফেলে দেওয়া হয়।
অন্যদিকে, এসআইকে বাঁচাতে এবং চোর চক্রকে ধরার জন্য পিছু নেওয়া ডিবি সদস্যরা গুলি চালালে চোর দলের সদস্য শিপন গুলিবিদ্ধ হয়।
এসআই ও চোর চক্রের সদস্যকে আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে শরিফুলের মৃত্যু হয়।
এ ব্যাপারে ডিবি পুলিশের (পশ্চিম) অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মশিউর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারে, রাজধানীর একটি সংঘবদ্ধ চোর চক্র বিভিন্ন এলাকা থেকে বৈদ্যুতিক সরঞ্জামসহ ট্রান্সফরমার চুরি করে পালিয়ে যাচ্ছে।

এসময় ডিবির এসআই জাহাঙ্গীরের নেতৃত্বে অভিযান পরিচালনা করে। নিহত এই আই শরিফুল ইসলামের গ্রামের বাড়ি সিরাজগঞ্জের বেলকুচি থানায়।

নিউজরুম

শেয়ার করুন