ঘুষের পথ বন্ধ হওয়াতেই বিশ্বব্যাংককে বিদায়: মওদুদ

0
56
Print Friendly, PDF & Email

ঢাকা (২ ফেব্রুয়ারী) : ঘুষ খাওয়ার পথ বন্ধ হয়ে যাওয়াতেই বিশ্বব্যাংককে সরকার বিদায় দিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।
 
শনিবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ইন্টারন্যাশনাল ডায়ালগ এইড ফাউন্ডেশনের উদ্যোগে ‘রাজনৈতিক নির্যাতন-হয়রানি বন্ধকরণ ও নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের পুনর্বহাল’ শীর্ষক গোলটেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। মওদুদ বলেন, “সরকার বিশ্বব্যাংককে বিদায় দিয়েছে ঘুষ খাওয়ার পথ বন্ধ হয়ে গেছে বলে। সেতু করা এই সরকারের লক্ষ্য ছিলো না। বিরাট অংকের ঘুষ খাওয়াই ছিলো তাদের লক্ষ্য।”
 
তিনি বলেন, “প্রধানমন্ত্রী যাবেন কোটি টাকা ব্যয়ে একটি নামফলক বসাতে, ক্ষমতা থেকে চলে যাওয়ার পরে দেশের মানুষ এটি সরিয়ে নেবে।”
 
পদ্মাসেতুর কাজ শুরু হবে বলে চট্টগামে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের দেওয়া বক্তব্যের পরিপ্রেক্ষিতে তিনি বলেন, “এমন কথা এর আগেও বলেছেন। তবে যাই বলুন বা করুন, এ সরকারের আমলে পদ্মাসেতু হবে না।”
 
মওদুদ বলেন, “বিশ্বব্যাংকের বিরুদ্ধে গিয়ে কোনো উন্নয়নশীল দেশ পেরে উঠতে পারে না। তাদের ফেরানো এ সরকারের অপরিপক্কতা।”
 
ইন্টারন্যাশনাল ডায়ালগ এইড ফাউন্ডেশন সভাপতি মো. মোজাহারুল ইসলামের সভাপতিত্বে গোলটেবিল বৈঠকে বক্তব্য রাখেন- সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা মেজর জেনারেল (অব.) রুহুল আলম চৌধুরী বীর বিক্রম, মহিলাদলের সাধারণ সম্পাদক শিরীন সুলতানা প্রমুখ।

নিউজরুম

 

শেয়ার করুন