নৌকায় ভোট দেবার কারণে দেশের উন্নয়ন হচ্ছে: প্রধানমন্ত্রী

0
146
Print Friendly, PDF & Email

সিরাজগঞ্জ (২ ফেব্রুয়ারী) : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নৌকা আপনারদের ভাষা ও স্বাধীনতা এনে দিয়েছে। নৌকায় ভোট দেবার কারণে দেশের উন্নয়ন হচ্ছে। আপনারা আবারও নৌকায় ভোট দিন। আগামী ২০২১ সালের মধ্যে আপনাদেরকে সুন্দর স্বনির্ভর সোনার বাংলা উপহার দেব। শনিবার সকাল সাড়ে ১১টায় সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ৫৪ কোটি টাকা ব্যয়ে সওজের প্রায় ৩৪৭ মিটার দীর্ঘ নবনির্মিত খান সোনতলা ব্রিজের উদ্বোধন শেষে আয়োজিত সংক্ষিপ্ত সমাবেশে তিনি একথা বলেন।
প্রধানমন্ত্রী বলেন, বর্তমান সরকার ক্ষমতা গ্রহণের পর দেশে মুক্তিযুদ্ধের চেতনা প্রতিষ্ঠা হয়েছে। সংসদীয় গণতন্ত্র প্রতিষ্ঠা পেয়েছে। দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পুর্ণ। আমরাই বাংলাদেশের মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছি।
সরকারের বিভিন্ন অগ্রগতির কথা বলতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, এবারই প্রথম আমরা ২৭ কোটি মাধ্যমিক পর্যায়ের শিশুর মাঝে সঠিক সময়ে বিনামূল্যে বই বিতরণ করেছি এবং প্রত্যেকটি ইউনিয়নে ই-মেইল ও কম্পিউটার সেবা নিশ্চিত করেছি। যাতে প্রত্যন্ত অঞ্চলের লোকজন আধুনিক প্রযুক্তি ব্যবহার করে বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে যেতে পারে।
সিরাজগঞ্জের উন্নয়ন নিয়ে তিনি বলেন, জাতীয় ৪ নেতা যারা বাংলাদেশের প্রথম সরকার গঠন করেছিলেন, তাদের মধ্যে শহীদ ক্যাপ্টেন মুনসুর আলীর পুণ্যভূমি এ সিরাজগঞ্জে। তাই আমি গোপালগঞ্জের মেয়ে হয়েও সিরাজগঞ্জের উন্নয়ন করেছি এবং আগামী দিনেও করবো। সোনতলা সেতু হওয়ায় এ অঞ্চলের মানুষ এনায়েতপুর হাসপাতালে গিয়ে চিকিৎসা পাওয়ার ক্ষেত্রে বিরাট উপকার পাবে।
এসময় মৎস্য ও প্রাণি সম্পদমন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস, স্বাস্থ্য মন্ত্রী ডাঃ আ,ফ,ম রুহুল হক, যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের, প্রধানমন্ত্রীর জনপ্রশাসন বিষয়ক উপদেষ্টা এইচটি ইমাম, স্থানীয় সাংসদ শফিকুল ইসলাম শফি, জেলা প্রশাসক মোঃ আমিনুল ইসলাম, পুলিশ সুপার মোঃ হুমায়ুন কবীরসহ সড়ক ও জেলা প্রশাসনের স্থানীয় কর্মকর্তা এবং আওয়ামীলীগ নেতারা উপস্থিত ছিলেন।
প্রধান মন্ত্রী এরপর দুপুর ১১টা ৫৫ মিনিটে দিকে প্রধানমন্ত্রী হেলিকপ্টারে করে সিরাজগঞ্জ থেকে পাবনার উদ্দেশে যাত্রা শুরু করেন।
এর আগে সকাল সকাল ১০টা ৪০ মিনিটে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু সেতুর পশ্চিমপাড়ে সিরাজগঞ্জের সয়দাবাদে ১০ একর জায়গার ওপর প্রায় ৮শ’ কোটি টাকা ব্যয়ে নবনির্মিত ১৫০ মেগাওয়াট পিকিং পাওয়ার প্লান্ট বিদ্যুৎ কেন্দ্র উদ্বোধন করেন।

পাশাপাশি একই স্থানে আপগ্রেডেশন অব সিরাজগঞ্জ ১৫০ মেগাওয়াট গ্যাস টারবাইন পাওয়ার প্লান্ট টু ২২৫ মেগাওয়াট কম্বাইন্ড সাইকেল পাওয়ার প্লান্টের ভিত্তিপ্রস্তরও স্থাপন  করেন।

নিউজরুম

শেয়ার করুন