আগামী মাসেই পদ্মা সেতুর টেন্ডার: অর্থমন্ত্রী

0
92
Print Friendly, PDF & Email

চট্টগ্রাম (২ফেব্রুয়ারী) : পদ্মা সেতুর জন্য অর্থায়নে বিশ্বব্যাংকের কাছে দেয়া ঋণ প্রস্তাব প্রত্যাহারের পর আগামী মাসেই টেন্ডার আহ্বানের ঘোষণা দিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।শনিবার চট্টগ্রামে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এ-ও বলেছেন, আগামী দু` থেকে তিন মাসের মধ্যে পদ্মা সেতুর মূল কাজ শুরু হবে।
বাংলাদেশ কাস্টমস, এক্সাইজ এন্ড ভ্যাট ট্রেনিং একাডেমির উদ্যোগে আয়োজিত ১৭ তম আন্ত:ক্লাব ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যোগদান শেষে অর্থমন্ত্রী সাংবাদিকদের মুখোমুখি হন।এসময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, `আগামী মাসের যে কোন সময়ে আমরা পদ্মা সেতুর জন্য টেন্ডার আহ্বান করব। টেন্ডারে ৪৫ দিন সময় বেঁধে দেয়া হবে। এরপর আগামী দু`থেকে তিন মাসের মধ্যে পদ্মা সেতুর মূল কাজ শুরু হবে।`

তিনি বলেন, টেন্ডারে যারা কাজ পাবে তাদের দিয়েই কাজ শুরু হবে।`অর্থমন্ত্রী বলেন, `বিশ্বব্যাংক, এডিবি টাকা না দিলেও কোন সমস্যা হবেনা। যারা টাকা দিতে আগ্রহী তাদের কাছ থেকে টাকা নিয়েই কাজ শুরু করা হবে। এরপরও যদি না হয় নিজস্ব অর্থায়নেই কাজ শুরু হবে।`এর আগে শুক্রবার বিশ্বব্যাংককে চিঠি দিয়ে পদ্মা সেতুতে অর্থায়নের প্রস্তাব ফিরিয়ে নেয়ার বিষয়টি জানিয়ে দেয় সরকার।

নিউজরুম

শেয়ার করুন