খালেদার বক্তব্য দেশদ্রোহিতার শামিল: আ’লীগ

0
436
Print Friendly, PDF & Email

ঢাকা (৩১জানুয়ারী) : দেশের ওপর রাজনৈতিক হস্তক্ষেপ আহ্বান জানিয়ে বিরোধী দলীয় নেতা ও বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া দেশদ্রোহিতা করেছেন বলে অভিযোগ করেছে আওয়ামী লীগ।

বৃহস্পতিবার রাজধানীর ধানমণ্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সম্প্রতি ওয়াশিংটন টাইমস পত্রিকায় প্রকাশিত খালেদা জিয়ার লেখা নিবন্ধের প্রতিক্রিয়া জানাতে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের পক্ষে আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও বনমন্ত্রী ড. হাছান মাহমুদ এ অভিযোগ করেন।

হাছান মাহমুদ বলেন, “ক্ষমতায় যাওয়ার লোভে ওয়াশিংটন টাইমস পত্রিকায় প্রকাশিত নিবন্ধে দেশে বিদেশি হস্তক্ষেপের আহ্বান জানিয়েছেন খালেদা জিয়া। দেশের গার্মেন্টস শিল্পসহ সার্বিক অর্থনীতির ওপর চাপ প্রয়োগের জন্য রাজনৈতিক হস্তক্ষেপের আহ্বান রাষ্ট্রদ্রোহিতার শামিল।”

তিনি বলেন, “খালেদা জিয়ার এ আহ্বানের মাধ্যমে তার রাজনৈতিক দেউলিয়াত্ব ও প্রতিহিংসা নগ্নভাবে প্রকাশিত হয়েছে।”

বিএনপি-জামায়াত শুধু দেশের মধ্যেই নয়, বরং বিদেশেও নৈরাজ্য সৃষ্টির অপতৎপরতা চালিয়ে আসছে মন্তব্য করে হাছান মাহমুদ বলেন, “খালেদা জিয়া তার প্রবন্ধে লিখেছেন, যুদ্ধাপরাধের অভিযোগ কেবল রাজনৈতিক বিরোধীদের বিচারের জন্য, যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতও হাসিনা সরকারের সমালোচনা করেছেন। এর মাধ্যমে তিনি সরাসরি যুদ্ধাপরাধীদের পক্ষে ওকালতি করেছেন।”

খালেদা জিয়ার বিরুদ্ধে কোনো আইনি ব্যবস্থা আওয়ামী লীগ নেবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, “দেশ ও দেশের অর্থনীতিকে রক্ষা করতে সময় মতো যা করা প্রয়োজন তাই করা হবে।”

জামায়াতের সাম্প্রতিক কর্মকাণ্ডের সমালোচনা করে তিনি বলেন, “জামায়াত-শিবির যেভাবে কর্মসূচির নামে নৈরাজ্য সৃষ্টি করছে তা কোনো রাজনৈতিক কর্মীর কাজ নয়। এরা দুষ্কৃতিকারী।”

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক অসীম কুমার উকিল, কেন্দ্রীয় নেতা সুজিত রায় নন্দী, লুৎফুন্নাহার মুন্নি প্রমুখ।

নিউজরুম

শেয়ার করুন