দেবীগঞ্জকে পৌরসভা ঘোষণা করলেন প্রধানমন্ত্রী

0
380
Print Friendly, PDF & Email

রুপসীবাংলা ডেস্ক: ৩১ জানুয়ারি বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় এক জনসভায় দেবীগঞ্জকে পৌরসভা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী সকাল ১১টার দিকে হেলিকপ্টারে করে দেবীগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠে এসে পৌঁছান। সেখানে আয়োজিত এক জনসভায় তিনি  এ ঘোষণা দেন।

এরপর তিনি সড়ক পথে উপজেলার ময়নামতির চরে গিয়ে সেখানে আয়োজিত দশম জাতীয় রোভার মুট ও পঞ্চম জাতীয় কমডেকার আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। পরে প্রধানমন্ত্রী পঞ্চগড়ের উদ্দেশে রওনা হন।

দুপুর ২টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত প্রধানমন্ত্রী পঞ্চগড় সার্কিট হাউজে অবস্থান করছিলেন।

উল্লেখ্য, এর আগে ২৯ জানুয়ারি অনানুষ্ঠানিকভাবে দেবীগঞ্জ উপজেলার রোভার মুট ও জাতীয় কমডেকা কার্যক্রম শুরু হয়। এ অনুষ্ঠান থেকে আগামী ৪ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে।

সংশ্লিষ্ট এলাকার সুযোগ সুবিধার আলোকে প্রোগ্রামে সময়োপযোগী শিক্ষণীয় বৈচিত্রময়, উদ্দীপনামূলক ১৩টি চ্যালেঞ্জ উপস্থাপনা করা হবে।

এই প্রোগ্রামে দেশি-বিদেশি স্কাউট, রোভার স্কাউট ও কর্মকর্তাসহ প্রায় ১০ হাজার লোক অংশগ্রহণ করবেন।

এদিকে, বৃহস্পতিবার বিকেলে পঞ্চগড় চিনিকল মাঠে এক জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। এ উপলক্ষে চিনিকল মাঠে তৈরি করা হয়েছে এক বিশাল মঞ্চ। এ সফরে প্রায় ৫ কোটি টাকা ব্যয়ে নির্মিত ডায়াবেটিক হাসপাতাল, ২০ মেগাওয়াট ক্ষমতা সম্পন্ন পাওয়ার গ্রিড স্টেশন, বাংলাবান্ধা থেকে পঞ্চগড় পর্যন্ত ৬০ কিলোমিটার জাতীয় মহাসড়ক, পঞ্চগড় থেকে পার্বতীপুর পর্যন্ত ডুয়েল গেজ রেললাইনের উন্নয়ন কাজসহ তেঁতুলিয়ায় আবহাওয়া অধিদপ্তরের নতুন ভবনের প্রতীকি উদ্বোধন করবেন তিনি।

আপলোড, ৩১জানুয়ারী ২০১২

শেয়ার করুন