সাংবাদিকদের সরকারি বাসস্থানের আশ্বাস সাজেদা চৌধুরীর

0
424
Print Friendly, PDF & Email

ঢাকা (৩১জানুয়ারী) : সাংবাদিকদের সরকারিভাবে বাসস্থানের ব্যবস্থা করার আশ্বাস দিলেন জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী।

বৃহস্পতিবার ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আশ্বাস দেন।

তিনি বলেন, “সরকারি প্লটে সাংবাদিকদের জন্য বিশেষ কোটা ব্যবস্থা চালু করা যেতে পারে। অথবা সাংবাদিকদের জন্য আলাদা জায়গা বরাদ্দ করা যেতে পারে, যেখানে শুধু সাংবাদিকরাই থাকবেন। যারা জীবনের ঝুঁকি নিয়ে সংবাদ পরিবেশন করেন, তাদের সব সুযোগ সুবিধা ও বাসস্থান নিশ্চিত করতে তিনি দু’এক দিনের মধ্যেই প্রধানমন্ত্রীর কাছে সুপারিশ করবেন বলেও আশ্বাস দেন সাজেদা চৌধুরী। তিনি আরও বলেন, “যুদ্ধাপরাধীদের বিচার কার্যক্রম ব্যাহত করতে জামায়াতসহ প্রধান বিরোধী দলগুলো নানা অপতৎপরতা চালাচ্ছে।

তবে কোনো ভাবেই তারা এ বিচার ব্যাহত করতে পারবে না।” ডিইউজে’র সভাপতি ওমর ফারুকের সভাপতিত্বে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবেশ ও বন মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি।

এছাড়া আরো উপস্থিত ছিলেন, ভুমি প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান এমপি, প্রধানমন্ত্রীর প্রেস সচিব আবুল কালাম আজাদ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি ইকবাল সোবহান চৌধুরী ও মহাসচিব আবদুল জলিল ভূঁইয়া । বার্ষিক সাধারণ সভা সঞ্চালনা করেন ডিউজে’র সাধারণ সম্পাদক শাবান মাহমুদ।  

সভায় ইকবাল সোবহান চৌধুরী তার বক্তব্যে সাগর-রুনিসহ সকল সাংবাদিক হত্যার বিচার দাবি করেন। পাশাপাশি বস্তুনিষ্ঠ সাংবাদিকতার জন্য সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জানান।

নিউজরুম

শেয়ার করুন