ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেন ডাকাতি, ৪ যাত্রী হত্যা

0
303
Print Friendly, PDF & Email

ব্রাহ্মণবাড়িয়া (৩১জানুয়ারী) : ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া থেকে ছেড়ে আসা ঢাকাগামী তিতাস কমিউটার ট্রেনের এক বগিতে হানা দিয়ে পাঁচ যাত্রীকে ছুরিকাঘাত করে চলন্ত ট্রেন থেকে ফেলে দিয়েছে একদল ডাকাত।

এ ঘটনায় চার যাত্রী নিহত ও একজন গুরুতর আহত হয়েছেন। বৃহস্পতিবার ভোর সাড়ে ৫টার দিকে ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনের কাছে ভাদুঘর কুরুলিয়া রেলসেতু এলাকায় এ ঘটনা ঘটে। ই বগিটিতে ওই পাঁচজন যাত্রীই ছিলেন। তারা আখাউড়া থেকে ঢাকার উদ্দেশে রওনা হয়েছিলেন।

যাত্রীদের মধ্যে নিহত ও আহত একজনের পরিচয় পাওয়া গেছে।

নিহতদের মধ্যে একজন হচ্ছেন জেলার বিজয়নগর উপজেলার মিরাসানি গ্রামের সুদু মিয়া (৫০)। অন্যদের পরিচয় পাওয়া যায়নি। একই উপজেলার কালাছড়া গ্রামের রুবেলকে (৩৫) গুরুতর আহত অবস্থায় জেলা সদর হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে। তার মাথা, পা ও গলার নিচে ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে।

ওই ট্রেনের গার্ড কামাল মিয়ার বরাত দিয়ে আখাউড়া রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ জানান, ট্রেনটি আখাউড়া থেকে ছেড়ে পাঘাচং স্টেশন এলাকায় আসা মাত্র ৭/৮ জনের একটি ডাকাত দল ট্রেন থামিয়ে ইঞ্জিনের পাশের বগিতে উঠে পড়ে। ডাকাতরা ওই বগিতে থাকা পাচ যাত্রীকে অস্ত্রের মুখে জিম্মি করে এলোপাথারি ছুরিকাঘাত শুরু করে। এ সময় বাধা দিতে গেলে ডাকাতরা পাঁচজনকেই ভাদুঘর এলাকায় চলন্ত ট্রেন থেকে ফেলে দেয়।

এতে ঘটনাস্থলেই দুজন মারা যান এবং তিনজন গুরুতর আহত হন। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে নেওয়ার পর আরো দুজন মারা যায়। ব্রাহ্মণবাড়িয়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুর রব জানান, স্থানীয় এলাকাবাসীর মাধ্যমে খবর পেয়ে সবাইকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এর মধ্যে নিহত চারজনের লাশ ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়। আহত অপর যাত্রীর চিকিৎসা চলছে।

নিউজরুম

শেয়ার করুন