ঢাকায় জামায়াতের হরতাল অর্ধদিবস

0
316
Print Friendly, PDF & Email

ঢাকা (৩০জানুয়ারী) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির আহ্বানে সাড়া দিয়ে বৃহস্পতিবারের হরতাল ঢাকায় অর্ধদিবস পালনের সিদ্ধান্ত নিয়েছে জামায়াত। তবে সারা দেশে এ হরতাল সকাল-সন্ধ্যা পালন করা হবে।

বৃহস্পতিবার বার্ষিক ভোজের সময় নির্ধারিত থাকায় ঢাকায় হরতাল প্রত্যাহারের জন্য জামায়াতকে আহ্বান জানিয়েছিল সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল ব্যারিস্টার আব্দুর রাজ্জাক ঢাকায় ভোর ৬টা থেকে বেলা ১২টা পর্যন্ত হরতাল পালনের সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীনকে।

অ্যাডভোকেট জয়নুল আবেদীন বিষয়টি নিশ্চিত করেছেন।  

এর আগে বুধবার দুপুরে সমিতির এক নম্বর হলে আয়োজিত সংবাদ সম্মেলনে ঢাকায় হরতাল প্রত্যাহারে জামায়াতকে আহ্বান জানিয়েছিলেন সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন।

প্রসঙ্গত, বুধবার দুপুরে জামায়াতের পক্ষ থেকে বিক্ষোভ কর্মসূচি পালনের অনুমতি না পাওয়ার প্রতিবাদে ও ট্রাইব্যুনাল বাতিল করে যুদ্ধাপরাধের মামলায় আটক নেতাকর্মীদের মুক্তির দাবিতে বৃহস্পতিবার হরতালের ডাক দেওয়া হয়।

জয়নুল আবেদীন জানান, ‘‘৩১ জানুয়ারি আমাদের বার্ষিক ভোজের নির্ধারিত সময় ছিলো। এরই মধ্যে  আমাদের সব আয়োজন সম্পন্ন হয়েছে। এ অনুষ্ঠান পরিবর্তন করাও সম্ভব নয়। তাই জামায়াতকে ঢাকায় হরতাল প্রত্যাহারের আহ্বান জানাচ্ছি।’’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সমিতির সম্পাদক অ্যাডভোকেট মোমতাজ উদ্দিন আহমদ মেহেদী, সহ সভাপতি মো. মোস্তফা, অর্থ সম্পাদক শাহ মোহাম্মদ মুনীর শরীফ প্রমুখ।
নিউজরুম

শেয়ার করুন