জামায়াতের রাজনীতি নিষিদ্ধ করার এখনই সময়: নাসিম

0
452
Print Friendly, PDF & Email

ঢাকা (২৮জানুয়ারী : স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের বিরোধিতা, জঙ্গিবাদ ও দুর্বৃত্তায়নের কারণে জামায়াতকে এখনই নিষিদ্ধ করার সময় এসেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ নাসিম।

সোমবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে জনতার প্রত্যাশা আয়োজিত ‘যুদ্ধাপরাধীদের বিচার ও সংসদীয় গণতন্ত্রকে অকার্যকরের ব্যর্থ চেষ্টা: বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, জামায়াতের রাজনীতি নিষিদ্ধ করা হবে কিনা সে বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের সময় এসেছে। এ দেশে জামায়াত রাজনীতি করবে কিনা সে বিষয়ে জাতীয় সংসদ, নির্বাচন কমিশন ও দেশের জনগনকে এখনই ভেবে দেখার সময় এসেছে।

বিরোধী দলীয় নেত্রীকে সংসদের আসার আহ্বান জানিয়ে নাসিম বলেন, “সময় ফুরিয়ে যাচ্ছে, জনগণ ও ভোটারের মুখোমুখি হোন। জণগন চাইলে ক্ষমতায় আসবেন। আমরা মেনে নেব।” দ্ধাপরাধীদের বিচার প্রসঙ্গে মোহাম্মদ নাসিম বলেন, “বাচ্চু রাজাকারের রায়ের মাধ্যমে প্রমাণিত হয়েছে, বিচার স্বচ্ছ হচ্ছে। শুধু রায় নয়, তা কার্যকরের মাধ্যমে বিচার শেষ করা হবে।

কেউ এ বিচার বন্ধ করতে পারবে না।” তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থাকে আবারো ‘ডেড ইস্যু’ বলে উড়িয়ে দেন আওয়ামী লীগের এই প্রবীণ নেতা। তিনি বলেন, ‘‘হুমকি-ধামকি দিয়ে লাভ নেই। আগামী নির্বাচন অন্তর্বতীকালীন সরকারের অধীনেই হবে। আওয়ামী লীগ পুরোপুরি নির্বাচনের মাঠে নেমেছে। আপনারাও নামুন, নইলে পিছিয়ে পড়বেন।’’

সংগঠনের সভাপতি ও কৃষকলীগের সহ-সভাপতি এম এ করিমের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, ওর্য়াল্ড ইউনিভার্সিটির ভিসি আব্দুল মান্নান চৌধুরী, বঙ্গবন্ধু সাংস্কুতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা প্রমুখ।

নিউজরুম

শেয়ার করুন