পদ্মাসেতু: নদী শাসনের চুক্তি মঙ্গলবার:

0
265
Print Friendly, PDF & Email

ঢাকা (২৮জানুয়ারী) : পদ্মাসেতুতে কারা অর্থায়ন করবে তা ফেব্রুয়ারিতে জানা যাবে বলে জানিয়েছেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের এমপি।

পদ্মাসেতু নির্মাণের জন্য নদী শাসনের অংশ হিসেবে মঙ্গলবার সেতু ভবনে ভারতীয় একটি প্রতিষ্ঠানের সঙ্গে ১০০ কোটি টাকার চুক্তি স্বাক্ষরিত হবে বলেও জানিয়েছেন তিনি। সোমবার সচিবালয়ে যোগাযোগমন্ত্রী তার নিজ দফতরে সাংবাদিকদের একথা জানান।

মন্ত্রীবলেন, “আমরা আগে থেকে বলে আসছি, পদ্মাসেতুর বিষয়ে ফেব্রুয়ারিতে সারপ্রাইজ দেবো এবং এ সরকারের বাকি মেয়াদের মধ্যে পদ্মাসেতুর নির্মাণ কাজ শুরু করবো। এখন সারপ্রাইজ নয়, সুখবর দেওয়া শুরু করেছি। পদ্মাসেতুতে কারা অর্থায়ন করবে, ফেব্রুয়ারিতে তা জানানো হবে।”

নদী শাসনের চুক্তির মাধ্যমে পদ্মাসেতু নির্মাণের প্রক্রিয়া শুরু হচ্ছে বলে জানান মন্ত্রী। তবে কোন প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি স্বাক্ষর হচ্ছে তা জানানো হয়নি।

আগামী মাসে নামছে আর্টিকুলেটেড বাস
মন্ত্রীবলেন, ‘‘আর্টিকুলেটেড বাসের ১০টি বাংলাদেশে এসে পৌঁছেছে। আগামী মাসে আরও ২০টি আসবে এবং মার্চের মধ্যে মোট ৫০টি বাস আসবে। আশা করছি, মার্চের মধ্যে ঢাকায় আর্টিকুলেটেড বাস নামানো যাবে। ভারত থেকে আসা এসব বাসের প্রতিটির মূল্য ১ লাখ ৮ হাজার ইউএস ডলার।’’

সহিংস‍তার রাজনীতি থেকে সরে আসার আহ্বান
জামায়াত-শিবিরের সহিংসতায় সোমবার বিআরটিসির ৩টি বাসে আগুন এবং ১১টি ভাঙচুর করা হয়েছে বলে জানিয়েছেন যোগাযোগমন্ত্রী। তিনি বলেন, “গাড়ি ভাঙচুর ও গাড়িতে আগুন দেওয়ার সহিংস রাজনীতি থেকে সরে আসতে হবে।”

নিউজরুম

শেয়ার করুন