কুষ্টিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ জনযুদ্ধের শীর্ষ নেতা নিহত

0
113
Print Friendly, PDF & Email

কুষ্টিয়া, (২৭জানুয়ারী) : কুষ্টিয়ার মিরপুর উপজেলায় পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ পূর্ববাংলা কমিউনিস্ট পার্টি এমএল জনযুদ্ধের শীর্ষ নেতা এনামুল (৩৫) নিহত হয়েছেন। তিনি মিরপুর উপজেলার মোছাইনগর গ্রামের বাসিন্দা।
শনিবার দিবাগত রাত সোয়া ২টার দিকে হিদিরাপুর প্রাথমিক বিদ্যালয়ের পেছনে এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে আগ্নেয়াস্ত্র, গুলি ও বোমা উদ্ধার করা হয়েছে বলে দাবি করেছে পুলিশ।
ভেড়ামারা-মিরপুর সার্কেলের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার (এএসপি) সিএ হালিম সাংবাদিকদের কাছে দাবি করেন, জনযুদ্ধের শীর্ষ ক্যাডার এনামুল তার দলবল নিয়ে নাশকতা সৃষ্টির লে মিরপুর উপজেলার হিদিরামপুর প্রাথমিক বিদ্যালয়ের পেছনে অবস্থান করছেন এমন সংবাদের ভিত্তিতে কুষ্টিয়া ডিবি ও মিরপুর থানা পুলিশের দু’টি আলাদা দল সেখানে অভিযান চালায়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে চরমপন্থীরা গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি চালায়।

১৫ মিনিট ধরে চলা বন্দুকযুদ্ধের এক পর্যায়ে চরমপন্থী এনামুল গুলিবিদ্ধ হয়। এনামুলকে উদ্ধার করে মিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।
সিএ হালিম জানান, এ সময় অন্যরা পালিয়ে গেলে পুলিশ ঘটনাস্থল থেকে একটি কাটা রাইফেল, একটি এলজি, চারটি তাজা বোমা, দুই রাউন্ড রাইফেলের গুলি ও ছয় রাউন্ড বন্দুকের কার্তুজ উদ্ধার করে।
মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিকদার মশিউর রহমান জানান, এনামুল হকে বিরুদ্ধে চাঞ্চল্যকর নওদা আজমপুরের ট্রিপল হত্যাকাণ্ডসহ ৪টি খুন, অস্ত্র ও বিষ্ফোরক দ্রব্য আইনে মিরপুর থানায় নয়টি মামলা রয়েছে।

নিহতের লাশ ময়নাতদন্তের জন্য রাতেই কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে জানান ওসি।

নিউজরুম

শেয়ার করুন