বিএনপি ‘ইউজ মি’ টাইপের রাজনীতি করে বলে মন্তব্য করেছেন, আমু

0
77
Print Friendly, PDF & Email

ঢাকা (২৭জানুয়ারী) : ডাস্টবিনের গায়ে যে রকম ইউজ মি লেখা থাকে, বিএনপি তেমনি ইউজ মি টাইপের রাজনীতি করে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু।রোববার সকালে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের বৈঠক শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।

তিনি বলেন, “বিএনপিতে বিভিন্ন দল থেকে দল ছুট ব্যক্তিরা এসে সুবিধাবাদী শ্রেণি গঠন করেছে। তারা ক্ষমতায় গিয়ে শুধু লুটপাট করে। তাদের কোনো মতাদর্শ নেই। তাদের নেই কোনো এজেন্ডা। প্রকৃতপক্ষে বিএনপি কোনো রাজনৈতিক দলই নয়।”

আমু বলেন, “ডাস্টবিনে লেখা থাকে ইউজ মি, তেমনি কিছু রাজনৈতিক ব্যক্তি আছে যাদের গায়ে ইউজ মি লেখা থাকে। তারা যখন যেমন তখন তেমন। তারা সুবিধাবাদী শ্রেণির রাজনীতি করে বিভিন্ন দলে যোগ দেয়।”

‘রাজনৈতিক এজেন্ডা বাস্তবায়নে যুদ্ধাপরাধীদের বিচার জনগণ মানবে না’ – বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামের এমন বক্তব্যের জবাবে আমু বলেন, “তার মুখেই এমন বক্তব্য শোভা পায়। কেননা তিনি এক সময় বাম রাজনীতি করতেন। এখন তিনি উগ্র ডানপন্থি রাজনীতি করছেন এবং যুদ্ধাপরাধীদের পক্ষাবলম্বন করছেন। তার কোনো মতাদর্শ নেই। তিনি যখন যেমন তখন তেমন।”

রাজনৈতিক বিষয় রাজনৈতিকভাবে মোকাবিলা করা হবে উল্লেখ করে তিনি বলেন, “যুদ্ধাপরাধীদের বিচার জাতীয় এজেন্ডা। বাংলার মাটিতে যুদ্ধাপরাধীদের বিচার হবেই।”

শনিবার আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফের বাসার সামনে ককটেল বিস্ফোরণের ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ জানান ১৪ দলের নেতারা।

প্রসঙ্গত, শনিবার দিবাগত রাত সাড়ে ৮টার দিকে হানিফের গুলশানের বাসার সামনে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে।

বিচারের পক্ষে গণজাগরণে ১৪ দলের ৪ জনসভা ও পথসভা

যুদ্ধাপরাধীদের বিচারের পক্ষে গণজাগরণ সৃষ্টি করতে পূর্ব ঘোষিত জনসভা ও পথ সভা কর্মসূচির তারিখ ও স্থান ঘোষণা করা হয় ১৪ দলের সভা থেকে।

আগামী ৩০ জানুয়ারি টঙ্গীতে জনসভা, ৭ ফেব্রুয়ারি সিলেটে, ৮ ফেব্রুয়ারি জয়পুরহাটে এবং ৯ ফেব্রুয়ারি রংপুরে জনসভা করবে আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দল।

১৫ ফেব্রুয়ারি টঙ্গী থেকে উত্তরা, হেমায়েতপুর থেকে সাভার, নারায়ণগঞ্জ থেকে ডেমরা পর্যন্ত পদযাত্রা করবে ১৪ দল। প্রত্যেকটি পদযাত্রা শেষে জনসভা করবে তারা।

বৈঠকে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত, সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, ওয়ার্কাস পার্টির সদস্য রাশেদ খান মেনন, জাসদের সাধারণ সম্পাদক শরীফ নুরুল আম্বিয়া,  আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাছিম, কেন্দ্রীয় নেতা সুজিত রায় নন্দী, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক নুরুর রহমান সেলিম প্রমুখ।

নিউজরুম

শেয়ার করুন