আমি মনে করি আমার দায়িত্ব মানুষের সেবা করা

0
36
Print Friendly, PDF & Email

ঢাকা (২৭জানুয়ারী) : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি মনে করি আমার দায়িত্ব মানুষের সেবা করা। আর এ কারণে আল্লাহ মনে হয় আমাকে বাঁচিয়ে রেখেছেন। মা যেমন তার সন্তানকে দরদ দিয়ে দেখেন। আমিও মায়ের মন নিয়েই এ দেশকে ভালবাসি। মানুষকে ভালবাসি। আর এ কারণে আল্লাহ আমাদের ওপর রহমত নাজিল করেন।

রোববার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় ইমাম সম্মেলন-২০১৩ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে তিনি এসব কথা বলেন।

মাদ্রাসা শিক্ষা বোর্ড ও ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ বঙ্গবন্ধুই করেছিলেন উল্লেখ করে তিনি বলেন, ইসলামের সত্যিকারের কাজ কিন্তু আমরা আওয়ামী লীগই করেছে। ৯৬ সালে মসজিদভিত্তিক শিক্ষা চালু করেছিলাম। দুর্ভাগ্য বিএনপি সরকার পরে তা চালু রাখেনি। ইমাম মুয়াজ্জিনদের জন্য কল্যাণ ট্যাস্ট গঠন করেছিলাম।সেখানে টাকাও রেখে দেই। ধমীয় শিক্ষা ছাড়া শিক্ষা পরিপূর্ণ হয়না বলেই একে বাধ্যতামূলক করা হয়েছে। আমাদের সরকার মানুষের কল্যাণে কাজ করে।

বক্তৃতা দেওয়ার আগে তিনি প্রশিক্ষণপ্রাপ্ত শ্রেষ্ঠ ইমাম ও হিফজুল কুরআন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেন।

ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব অ্যাডভোকেট এম শাহজাহান আলী মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের খতিব মাওলানা সালাহউদ্দীন।

অনুষ্ঠানস্থলে ইমাম প্রশিক্ষণ সমিতির ব্যানারে ‘শেখ হাসিনার সরকার বারবার দরকার’, ‘মা হাসিনা এগিয়ে চলো আমরা আছি তোমার সাথে‘ এমন প্ল্যাকার্ড শোভা পায়।

নিউজরুম

শেয়ার করুন