তত্ত্বাবধায়ক সরকার ছাড়া নির্বাচন হতে দেব না: গয়েশ্বর

0
105
Print Friendly, PDF & Email

খুলনা (২৬জানুয়ারী) : তত্ত্বাবধায়ক সরকার ছাড়া দেশে কোনো নির্বাচন হতে দেওয়া হবে না বলে সরকারকে আবারও হুঁশিয়ার করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

শনিবার বিকেল সাড়ে ৫টায় খুলনার শহীদ মহারাজ চত্বরে গণতন্ত্র হত্যার কালো দিবস উপলক্ষে খুলনা মহানগর ও জেলা বিএনপি আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

গয়েশ্বর বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করে ২০২১ সালে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পর্যন্ত ক্ষমতায় থাকার খায়েশ প্রকাশ করেছেন। মইন উ আহমদের বদান্যতায় গত নির্বাচনে তার দল জিতলেও শেখ হাসিনা তার পিতার চেয়ে জনপ্রিয় নন। আগামীতে দেশে তত্ত্বাবধায়ক সরকার ছাড়া কোনো নির্বাচন অনুষ্ঠিত হতে দেওয়া হবে না।”

তিনি বলেন, “বর্তমান মহাজোট সরকারের সময়ে ইলিয়াস আলী গুম হয়েছেন। বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে দফায় দফায় গ্রেফতার দেখানো হচ্ছে। বিশ্বজিতকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। দেশব্যাপী শত শত নারীকে ধর্ষণ-গণধর্ষণ ও হত্যা করা হচ্ছে। সারাদেশে লুটপাট, দখলবাজি, চাঁদাবাজি ও টেণ্ডারবাজির মহোৎসব চলছে।”

গয়েশ্বর বলেন, “বর্তমান সরকারের গঠিত মানবতাবিরোধী অপরাধ ট্রাইব্যুনালের কার্যক্রম বিএনপি ক্ষমতায় এলে বাতিল হবে না। বরং ফ্যাসিবাদী আওয়ামী দুঃশাসনের সময়ে সংগঠিত এসব মানবতাবিরোধী অপরাধের বিচার ওই ট্রাইব্যুনালেই করা হবে।”
 
বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু এমপির সভাপতিত্বে জনসভায় প্রধান অতিথি ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা মণ্ডলীর সদস্য শামসুজ্জামান দুদু।

অনুষ্ঠানে চেয়ারপারসনের উপদেষ্টা মণ্ডলীর সদস্য এম নূরুল ইসলাম দাদু ভাই ও যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সাইফুল আলম নীরব বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
 
অনুষ্ঠানে অন্যদের মধ্যে বিএনপি নেতা মনিরুজ্জামান মনি, অ্যাডভোকেট এস এম শফিকুল আলম মনা, সাহারুজ্জামান মোর্তুজা, কাজী সেকেন্দার আলী ডালিম, সৈয়দা নার্গিস আলী, অ্যাডভোকেট গাজী আব্দুল বারী, মীর কায়সেদ আলী, শেখ মোশারফ হোসেন, অধ্যাপক ডা. গাজী আব্দুল হক, জাফর উল্লাহ খান সাচ্চু, মোল্লা আবুল কাশেম, অ্যাডভোকেট ফজলে হালিম লিটন, অধ্যাপক আরিফুজ্জামান অপু, আসাদুজ্জামান মুরাদ, অ্যাডভোকেট সরদার মো. ইউনুস, ডা. রফিকুল হক বাবলু, অ্যাডভোকেট এস আর ফারুক প্রমুখ বক্তব্য রাখেন।

নিউজরুম

শেয়ার করুন