‘২৫ অক্টোবরের মধ্যেই পদ্মাসেতু নির্মাণ শুরু’ : যোগাযোগ মন্ত্রী

0
156
Print Friendly, PDF & Email

টাঙ্গাইল (২৬জানুয়ারী) : আগামী ২৫ অক্টোবরের মধ্যেই পদ্মাসেতুর নির্মাণ কাজ শুরু করা হবে বলে জানালেন যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার দুপুর ২টার দিকে টাঙ্গাইলের সখিপুরে গোড়াই-সখীপুর সড়কের নির্মাণ কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

তিনি বলেন, “সরকারের মেয়াদেই আগামী ২৫ অক্টোবরের মধ্যেই পদ্মাসেতুর নির্মাণ কাজ শুরু করা হবে। আর জানুয়ারির মধ্যে বিশ্বব্যাংক ফিরে না এলে ফেব্রুয়ারি মাসেই পরিষ্কার হয়ে যাবে কে বা কোন সংস্থা পদ্মাসেতুতে অর্থায়ন করবে।”

মন্ত্রী বলেন, “সরকারের লক্ষ্য হচ্ছে পদ্মাসেতু নির্মাণ। জানুয়ারি মাসের মধ্যে বিশ্বব্যাংক তাদের সিদ্ধান্ত না জানালে বিকল্প অর্থায়নে পদ্মাসেতু নির্মাণ করা হবে। তবে কৌশলগত কারণে বিকল্প অর্থায়ন কে করবে তা এ মুহূর্তে বলা যাচ্ছে না।”

“বিরোধীদল সংসদ থেকে পদত্যাগ করলেই সরকারের পতন ঘটবে না” মন্তব্য করে শীতকালীন অধিবেশনে বিরোধীদলকে সংসদে এসে তাদের দাবি দাওয়া নিয়ে আলোচনা করার আহ্বান জানান ওবায়দুল কাদের।

এ সময় মন্ত্রী-এমপিকে সংবর্ধনা দিতে স্কুল কলেজের শিক্ষার্থীদের ঘণ্টার পর ঘণ্টা রোদ-বৃষ্টিতে দাঁড় করিয়ে রাখার সমালোচনা করেন তিনি।

এরপর মন্ত্রী সখীপুর আবাসিক মহিলা কলেজ পরিদর্শন করেন। সেখানে তিনি শিক্ষার্থীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

এ সময় স্থানীয় সংসদ সদস্য শওকত মোমেন শাজাহান, জেলা প্রশাসক মো. আনিছুর রহমান মিঞাসহ যোগাযোগ মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নিউজরুম

শেয়ার করুন