জীবনী পাঠ্যসূচিভূক্ত হওয়ায় পুঠিয়ায় রোজিনাকে সংবর্ধনা

0
97
Print Friendly, PDF & Email

 

 

পুঠিয়া (২৪জানুয়ারী): জীবন সংগ্রামী হতদরিদ্র মেধাবী ছাত্রী রোজিনার জীবনী ৬ষ্ঠ শ্রেণীর কর্মজীবন মূখী শিক্ষা পাঠ্য বই-এ স্থান পাওয়ায় তাকে সর্বস্তরের পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয়েছে।বৃহস্পতিবার ধোপাপাড়া বালিকা বিদ্যালয়ে তাকে এই সংবর্ধনা প্রদান করা হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী জেলা প্রশাসক আ: হান্নান। বিশেষ অতিথি ছিলেন পুঠিয়া লস্করপুর ডিগ্রী কলেজের অধ্যক্ষ মনিরুল ইসলাম তাজুল, উপজেলা ভূমি কমিশনার শাহিনা আকতার সুমি, মাধ্যমিক শিক্ষা অফিসার হাবিবুর রহমান, জিউপাড়া ইউপি চেয়ারম্যান রুস্তম আলী প্রমূখ।

অনুষ্ঠানে ধোপাপাড়া বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সংবর্ধনা অনুষ্ঠানের সভাপতি শামসুল হক বলেন, ‘‘রোজিনার সংগ্রামী জীবন পাঠ্য বই-এ স্থান পাওয়ায় আমরা গর্ববোধ করছি।’’ জানা গেছে, রোজিনা উপজেলার ধোপাপাড়া গ্রামের ভ্যানচালক আ: লতিফ ও চাতালকর্মী রেনু বেগমের বড় মেয়ে।

চরম দারিদ্রতার কারণে বাবা-মা তাকে ৭ম শ্রেণীতে পড়া অবস্থায় বিয়ে দেয়। পরে স্বামীর নির্যাতনের শিকার হয়ে বাবার বাড়িতে ফিরে আসে সে।

স্কুল শিক্ষকের সহায়তায় আবার নতুন করে লেখাপড়ায় মনোযোগী হয়ে রোজিনা ২০১০ সালে এসএসসিতে জিপিএ-৫ পেয়ে আলোড়ন সৃষ্টি করে।এরপর তার এই সংগ্রাম ও সাফল্যের বিষয়টি ঢাকা থেকে একটি জাতীয় পত্রিকায় প্রকাশ হলে এ বছর ৬ষ্ঠ শ্রেণীর কর্মজীবন মূখী শিক্ষা পাঠ্য বই-এ রোজিনার আত্মজীবনী স্থান পায়।

নিউজরুম

 

শেয়ার করুন