নারায়ণগঞ্জ শিবিরের মিছিল

0
177
Print Friendly, PDF & Email

নারায়ণগঞ্জ (২৪জানুয়ারী) : নারায়ণগঞ্জ শহরে আবারও প্রকাশ্যে মিছিল করে শক্তির মহড়া দিয়েছে জামায়াত ইসলামীর সহযোগী সংগঠন ইসলামী ছাত্র শিবিরের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার সকাল ১০টায় শহরের চাষাঢ়া হতে শিবিরের একটি মিছিল বের হয়ে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের চাঁদমারী এলাকার চ্যাঞ্জেস স্কুলের সামনে গিয়ে শেষ হয়। সকাল ১০টা ৪০ মিনিট পর্যন্ত তারা সেখানে অবস্থান করেন।

চাষাঢ়া হতে চ্যাঞ্জেস স্কুল পর্যন্ত প্রায় ৪০ মিনিট শিবিরের লোকজন এ মহড়া দিলেও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর লোকজন ঘটনাস্থলে আসেনি। পুলিশ ও গোয়েন্দা সংস্থার চোখ ফাঁকি দিয়েই শহরে এ মহড়া দেয় শিবির।

প্রসঙ্গত, চ্যাঞ্জেস স্কুল হতে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন ও পুলিশ সুপারের কার্যালয়ের দুরত্ব মাত্র কয়েক’শ গজ।

এর আগে নারায়ণগঞ্জ শহরে শিবিরের লোকজন কয়েকবার মিছিল মিটিং করে। ওই সময় পুলিশের সঙ্গে শিবিরের কয়েক বার সংঘর্ষে এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। কিন্তু বৃহস্পতিবার সে রকম কিছুই হয়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, সম্প্রতি ময়মনসিংহে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে ক্ষমতাসীন ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে এক শিশুর মৃত্যু, শিবির ও জামায়াতের ওপর প্রশাসনের নির্যাতন ও যুদ্ধাপরাধ বিচারের দাবিতে গঠিত আন্তর্জাতিক দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিরুদ্ধে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নারায়ণগঞ্জ মহানগর ছাত্র শিবির বৃহস্পতিবার এই মিছিল বের করে।

শহরের চাষাঢ়া হতে বের হওয়া মিছিলটির নেতৃত্ব দেন মহানগর ছাত্রশিবিরের নেতা মমিনুল ইসলাম। মিছিলে নারায়ণগঞ্জ জেলা পুলিশ প্রশাসনের ধরিয়ে দেওয়ার পুরস্কার ঘোষিত ৪২ শিবির ক্যাডারের অনেকেই উপস্থিত ছিলেন।

মিছিল থেকে পুলিশ ও সরকারের বিরুদ্ধে বিভিন্ন ধরনের স্লোগান দেওয়া হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, মিছিলে শিবিরের ৭ থেকে ৮শ’ নেতাকর্মী উপস্থিত ছিলেন। তারা সকাল থেকেই বিচ্ছিন্নভাবে চাষাঢ়ায় অবস্থান করে। সকাল ১০টায় জড়ো হয়ে তারা মিছিল বের করে।মিছিলটি ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড দিয়ে চাঁদমারী এলাকার চ্যাঞ্জেস স্কুলের সামনে গিয়ে শেষ হয়। সেখানে শিবির নেতাকর্মীরা সমাবেশ করে।

নিউজরুম

শেয়ার করুন