তত্ত্বাবধায়ক না মানলে সংসদ থেকে পদত্যাগ : ফারুক

0
182
Print Friendly, PDF & Email

ঢাকা (২৪জানুয়ারী) : তত্ত্বাবধায়ক সরকারের দাবি মানা না হলে বিএনপি প্রয়োজনে সংসদ থেকে পদত্যাগের সিদ্ধান্ত নেবে বলে জানিয়েছেন বিরোধী দলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মুক্তি দাবি ও ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরীর বাড়িতে হামলার প্রতিবাদে বৃহস্পতিবার বেলা পৌনে ১২টায় জাতীয় প্রেসক্লাবের সামনে “দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন” পরিষদ আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে ফারুক বলেন, “২৭ জানুয়ারি সংসদ বসছে। এ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের পরই তত্ত্বাবধায়ক সরকারের বিল আনুন।”

তিনি বলেন, “এটি একটি সেটেল্ড বিষয়। এটি পুনর্বহাল করলেই হয়। বিএনপি তত্ত্বাবধায়কের অধীনেই নির্বাচনে যাবে, আপনার অধীনে নয়।”

এ সময় সংসদে অনুপস্থিত থাকার সংস্কৃতি আওয়ামী লীগই চালু করেছে বলে মন্তব্য করেন তিনি।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে ফারুক আরো বলেন, “এরশাদের মতো ১০ বছর ক্ষমতায় থাকার স্বপ্ন সফল হবে না। তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুর্নবহাল না করা হলে বিএনপি প্রয়োজনে সংসদ থেকে পদত্যাগের সিদ্ধান্ত নেবে।”

বেতনের জন্য বিএনপি সংসদে যায় না বলেও দাবি করেন বিরোধী দলীয় চিফ হুইপ।

তিনি আ বলেন, “আপনারা নিশ্চয়তা দিন। সংসদে গিয়ে আমার টিপাইমুখ বাঁধ, ইলিয়াস আলীর গুম, সাংবাদিক দম্পতি সাগর-রুণি হত্যা, দ্রব্যমূল্যের ঊর্ধ্বমুখীসহ জনগণের সংকট নিয়ে কথা বলতে পারবো।”

পুলিশের ডিসি হারুনকে রাষ্ট্রপতি পদক দেওয়া প্রসঙ্গে তিনি বলেন, “প্রধানমন্ত্রী পুলিশকে রাজনৈতিক কাজে ব্যবহার করা হবে না বলে বক্তব্য দিলেও স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর বিরোধীদলের চিফ হুইপকে পেটানোর জন্য তাকে পুরষ্কৃত করা হয়েছে বলেছেন। এমন বক্তব্যের জন্য তার পদত্যাগ করা উচিত ছিলো।”

এ সময় “যেখানে নির্যাতন হবে, সেখানেই প্রতিরোধ গড়ে তোলা হবে” বলেও সরকারকে হুঁশিয়ার করেন ফারুক।

পু্লিশ বাহিনীর মধ্যে বর্তমানে অসন্তোষ বিরাজ করছে জানিয়ে তিনি বলেন, “যারা কাজ করেন তারা পুরস্কৃত হন না।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন- বিএনপির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক শাজাহান মিলন, সহ স্বেচ্ছা বিষয়ক সম্পাদক এমবিএম মোশাররফ হোসেন, নির্বাহী কমিটির সদস্য ইসমাইল হোসেন বেঙ্গল ও আয়োজক সংগঠনের সভাপতি রকিবুল ইসলাম রিপনসহ অন্যরা।

নিউজরুম

শেয়ার করুন