সিংড়ায় টোল বন্ধের দাবীতে মহাসড়ক অবরোধ

0
88
Print Friendly, PDF & Email

নিজস্ব প্রতিবেদক (২৩জানুয়ারী): নাটোর বগুড়া মহাসড়কের সিংড়ার আত্রাই-গুড় নদীর উপর নির্মিত ব্রীজের টোল আদায় বন্ধের দাবিতে ফুসে ওঠেছে পরিবহন মালিক শ্রমিক ও এলাকাবাসীরা। মঙ্গলবারের ঘোষিত আল্টিমেটাম অনুয়ায়ী বুধবার সকালে প্রায় দেড় ঘন্টাব্যাপী সিংড়া বাসস্ট্যান্ডে মালিক শ্রমিক ঐক্য পরিষদসহ এলাকার হাজার হাজার জনগণ টোল আদায় বন্ধে নাটোর-বগুড়া মাহাসড়কে টায়ার জ্বালিয়ে ও অবস্থান নিয়ে অবরোধ কর্মসূচি পালন করে।

 

 

এসময় রাজশাহী ও বগুড়া-রংপুরগামী শত শত যানবাহন দুই পাশে আটকে পরে যাত্রীদের দুর্ভোগ পোহাতে হয়। পরে স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট জুনাইদ আহমেদ পলক, ইউএনও সাইফুর রহমান খান এর আশ্বাসে অবরোধ প্রত্যাহার করা হয়। এদিকে পরিবহন মালিক ও শ্রমিক নেতারা জানান, সিংড়া ফেরিঘাট এলাকায় আত্রাই-গুড় নদীর ওপর ব্রীজটি নির্মাণের পর ১৯৮৪ সাল থেকে শুরু হয়ে ২৯ বছর ধরে চলছে টোল আদায়। ব্রীজের কয়েকগুন নির্মাণ খরচ ওঠার পরও প্রতিবছর টোল আদায়ের জন্য ইজারা দেয়া হয় ব্রীজটি। গত ৯ জানুয়ারি শেষ হয় বার্ষিক টোল আদায়ের মেয়াদ। তার পরও চলে টোল আদায়।

 

এ অবস্থায় সোমবার রাত থেকে রেজাউল করিম রেজা নামে স্থানীয় এক ব্যবসায়ী প্রায় দেড় কোটি টাকায় দিয়ে পুনরায় ইজারা নেয় ব্রীজটি।এতে ফুসে ওঠে সিংড়ার ১২টি সংগঠনের পরিবহন মালিক, শ্রমিকসহ এলাকাবাসীরা। সিংড়া বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক হাসান ইমাম জানান, পূর্বের ঘোষিত আল্টিমেটাম অনুয়ায়ী আজকের এই অবরোধ কর্মসূচি।

 

স্থানীয় এমপি মহোদয় ও উপজেলা প্রশাসনের আশ্বাসে অবরোধ প্রত্যাহার করা হয়েছে। তবে সেতুর টোল আদায় বন্ধ না হলে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দেয়া হবে।

 

 

 

সম্পাদনা, আনোয়ার হোসেন আলীরাজ হেড অব নিউজ

 

 

 

শেয়ার করুন