‘সেতুর নির্মাণ খরচ উঠলেও টোল নেওয়া হচ্ছে কেন’

0
62
Print Friendly, PDF & Email

 

ঢাকা (২৩জানুয়ারী) : সেতু নির্মাণের পর অনেক বছর পেরিয়ে গেলেও এখনো কেন টোল নেওয়া হয় তা জানতে চেয়েছে যোগাযোগ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

 

 

নির্মাণ খরচ উঠে গেলেও এসব সেতুতে কেন টোল নেওয়া হচ্ছে সে সম্পর্কেও প্রশ্ন তুলেছে কমিটি। সেতু বিভাগকে এ বিষয়ে একটি প্রতিবেদন দেওয়ার জন্য বলেছে কমিটি। বুধবার সংসদীয় কমিটির ৩১তম বৈঠকে এ বিষয়ে আলোচনা হয়। কমিটির সভাপতি আব্দুস সালাম বৈঠকে সভাপতিত্ব করেন।

 

কমিটির সদস্য যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের, এইচ এম গোলাম রেজা ও মো. গোলাম মাওলা রনি বৈঠকে অংশ নেন।

 

বৈঠক শেষে কমিটির সদস্য এইচ এম গোলাম রেজা বলেন, “দেশের অনেক সেতু আছে, যেগুলোর নির্মাণের খরচ আগেই উঠে গেছে। কিন্তু সেগুলো থেকে এখনো টোল নেওয়া হচ্ছে।”

 

তিনি বলেন, “কমিটি সেতু বিভাগকে এধরনের সেতুর বিষয়ে একটি প্রতিবেদন আগামী বৈঠকে উপস্থাপন করতে বলেছে।”

 

এদিকে, বৈঠকে কমিটির অধীন আগের আটটি সাব-কমিটি বাতিল করা হয়। এর মধ্যে চারটি কমিটি রেলপথ মন্ত্রণালয়ের অধীন হওয়ায় সেগুলো বাতিল করা হয়। বাকি চারটির মধ্যে তিনটির কার্যপরিধি তামাদি হয় ও একটি রিপোর্ট চূড়ান্ত করে। কমিটির আরেক সদস্য গোলাম মাওলা রনি বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে, সংসদ সচিবালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বৈঠকে মন্ত্রণালয় জানায়, ঢাকা শহরের যানজট নিরসনে গ্রহণ করা প্রকল্পগুলোর কার্যক্রম সুষ্ঠু ও দ্রুত পরিচালিত হচ্ছে। প্রকল্পগুলোর কাজ এ সরকারের আমলেই শেষ হবে।

নিউজরুম 

শেয়ার করুন