ফখরুলের রিমান্ড শুনানি বৃহস্পতিবার

0
78
Print Friendly, PDF & Email

ঢাকা (২৩জানুয়ারী) : পুলিশের কাজে বাধা ও গাড়ি ভাঙচুর সংক্রান্ত রাজধানীর কলাবাগান থানার একটি মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের রিমান্ড শুনানি বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে।

গত ১৬ জানুয়ারি ফখরুলকে এ মামলায় গ্রেফতার দেখিয়ে ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেছিলেন কলাবাগান থানার এসআই মামলার তদন্ত কর্মকর্তা দেবরাজ চক্রবর্তী। মামলা নম্বর ৯(১২)১২।

ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আলী হোসাইন ফখরুলের উপস্থিতিতে রিমান্ড শুনানির জন্য এ দিন ধার্য করেছেন।

আদালতের কলাবাগান থানার জিআরও রাশেদুল আলম বাংলানিউজকে জানান, বৃহস্পতিবার রিমান্ড শুনানিতে মির্জা ফখরুলকে আদালতে হাজির করতে কারাগারে পরোয়ানা পাঠানো হয়েছে। তাঁর উপস্থিতিতেই রিমান্ড শুনানি হবে।
ওইদিনই পল্টন থানার ১৩(১২) ১২ নম্বর মামলায়ও মির্জা ফখরুলকে গ্রেফতার দেখিয়ে ১০ দিনের পুলিশ রিমান্ডের আবেদন করা হয়েছিল।

আবেদনটির উপর আগামী ২৭ জানুয়ারি শুনানির কথা রয়েছে।

উল্লেখ্য, পল্টন ও শেরেবাংলা নগর থানার পৃথক দুই মামলায় গত ২ জানুয়ারি মির্জা ফখরুল হাইকোর্ট থেকে জামিন পেলে ওই দিনই তাকে সুত্রাপুর ও মতিঝিলের দুটি মামলায় গ্রেফতার দেখানো (শোন অ্যারেস্ট) হয়।
গত ১৫ জানুয়ারি মির্জা ফখরুল সূত্রাপুর থানার মামলায় জামিন পেলে ১৬ জানুয়ারি তাকে আরও দুটি মামলায় গ্রেফতার দেখিয়ে ১০ দিন করে ২০ দিনের রিমান্ডের আবেদন করা হয়।

গত ৯ ডিসেম্বর ১৮ দলীয় জোটের ডাকা অবরোধে গাড়ি ভাংচুর, পুলিশের কর্তব্য কাজে বাধা ও বিষ্ফোরক আইনে রাজধানীতে ৩৭টি মামলা দায়ের করা হয়।

মামলায় দুটিতে মির্জা ফখরুলকে সরাসরি আসামি করা হয়। অপর মামলাগুলোর এজাহারে ফখরুলের নাম থাকলেও এফআইআরে তাঁর নাম নেই।
৯ ডিসেম্বর অবরোধের মামলায় মির্জা ফখরুলকে এখন পর্যন্ত ৬টি মামলায় গ্রেফতার করা হয়েছে।এর মধ্যে ৪টি মামলায় তিনি জামিনে আছেন।
উল্লেখ্য, গত ১০ ডিসেম্বর সন্ধ্যা ছয়টায় নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের নিচ থেকে মির্জা ফখরুলকে গ্রেফতার করা হয়। বর্তমানে তিনি কাশিমপুর কারাগারে আছেন।

নিউজরুম

শেয়ার করুন