সরকার পুরস্কার দিয়ে রাষ্ট্রীয় সন্ত্রাসের পৃষ্ঠপোষকতা করছে: তরিকুল

0
62
Print Friendly, PDF & Email

ঢাকা (২৩জানুয়ারী) : গণসংযোগ ও প্রচারপত্র বিলির মাধ্যমে জনগণ সরকারের প্রতি অনাস্থা জানাবে বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম। বুধবার সকালে রাজধানীর ধোলাইখালের ঋষিকেশ দাস রোডে গণসংযোগ কর্মসূচি শুরুর পর সাংবাদিকদের কাছে তিনি এ দাবি করেন।

তরিকুল বলেন, “সরকারের অন্যায়-অত্যাচারের প্রতিবাদ ও নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে জনসম্পৃক্ততা বাড়াতেই এই গণসংযোগ ও প্রচারপত্র বিলি। এর মাধ্যমে জনগণ সরকারের প্রতি অনাস্থা জানাবে। সরকার যদি জনগণের এই অনাস্থার প্রতি সম্মান দেখিয়ে নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবি মেনে নির্বাচন না দেয়, তাহলে জনগণ তাদের বিরুদ্ধে শেষ বাঁশি বাজাবে।”

জনসংযোগ চলাকালে পটুয়াখালী ছাড়া আর কোথাও নেতাকর্মীদের ওপর হামলা হয়নি বলে জানান তরিকুল।

বিরোধীদলীয় চিফ হুইপকে পেটানোর জন্য এসি হারুণকে পুরস্কৃত করা হয়েছে মর্মে দেওয়া স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্যের জবাবে তরিকুল বলেন, “এ ধরনের বক্তব্যের চেয়ে স্বৈরাচারী আচরণ আর কি হতে পারে। সরকার রাষ্ট্রীয় সন্ত্রাসের পৃষ্ঠপোষকতা করছে। এটা দেশের জন্য মঙ্গলজনক নয়।”
 
তিনি বলেন, “সরকারের মন্ত্রীদের যে অহমিকা ও দম্ভ তা দেশ ও জাতির জন্য মঙ্গল বয়ে আনতে পারে না। এ সরকার চূড়ান্ত মানবতাবিরোধী। তাদের হত্যা, গুম, ধর্ষণ, নির্যাতনে দেশ মৃত্যুর উপত্যকায় পরিণত হয়েছে। তাই তারা ক্ষমতায় থাকার নৈতিক অধিকার হারিয়ে ফেলেছে।”

এ সময় তার সঙ্গে বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা, স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাবিন-উন-নবী ‍খান সোহেল ও সাধারণ সম্পাদক শরাফত আলী সপুসহ কয়েকশ নেতাকর্মী কর্মসূচিতে অংশ নেন।

নিউজরুম

শেয়ার করুন