বিশ্বব্যাংক অর্থ না দিলে ফেব্রুয়ারিতে নিজেরাই কাজ শুরু করবো

0
44
Print Friendly, PDF & Email

 

ঢাকা (২৩জানুয়ারী) : প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানুয়ারির মধ্যে বিশ্বব্যাংক থেকে পদ্মা সেতুর অর্থায়ন নিয়ে সিদ্ধান্ত না দিলে ফেব্রুয়ারিতে নিজেরা শুরু করবেন বলে ঘোষণা দিয়েছেন।

তিনি বলেছেন, আমাদের অর্থমন্ত্রী বিশ্বব্যাংককে অর্থায়ন নিয়ে জানুয়ারির মধ্যে সিদ্ধান্ত জানাতে বলেছে। যদি তারা তা না করেন তবে আমরা নিজেরাই শুরু করবো।

বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সাম্প্রতিক রাশিয়া সফরের অভিজ্ঞতা দেশবাসীকে জানাতে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এ ঘোষণা দেন।

তিনি আরও পদ্মা সেতু নিয়ে দুর্নীতি হয়নি, বিশ্বব্যাংকের মতে ষড়যন্ত্রের চেষ্টা হয়েছে। যদি ষড়যন্ত্রের চুলচেরা বিশ্লেষণ করলে দেখা যাবে বাংলাদেশে কোন কিছুই করা যাবেনা। তাছাড়া বিশ্বব্যাংক প্যানেলের একটি কপি আমরা পাওয়ার আগে কিভাবে একটি পত্রিকা কীভাবে হুবহু প্রকাশ করে। আমার মনে হয় এখানেও দুরভিসন্ধি রয়েছে।

একইসময় তিনি সেপ্টেম্বর অক্টোবরে রুপপুরের পারমাণবিক বিদ্যু কেন্দ্রের নির্মাণ কাজ শুরু করা সম্ভব হবে উল্লেখ করে তিনি বলেন, তবে এরইমধ্যে বাংলাদেশকে বেশকিছু কাজ করতে হবে। রাশিয়া প্রযুক্তিগত ও অর্থায়নে সহযোগিতা করতে প্রস্তুত রয়েছে।

রাশিয়াকে পরমবন্ধু উল্লেখ করে শুল্কমুক্ত পন্য আমদানি করার জন্য দেশটিকে অনুরোধ করা হয়েছে বলেও জানান প্রধানমন্ত্রী

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৪ থেকে ১৬ জানুয়ারি রাশিয়া সফর করেন। এ সময় পরমাণু বিদ্যুৎকেন্দ্র স্থাপন, কৃষি, প্রতিরক্ষা, শিক্ষা, ব্যবসা-বাণিজ্য ও সংস্কৃতি বিনিময়সহ বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশ ও রাশিয়ার মধ্যে তিনটি চুক্তি ও ছয়টি সমঝোতা স্মারক সই হয়।

নিউজরুম

শেয়ার করুন