বিষাক্ত মরিচ গুঁড়ো স্প্রে করার জন্য নোবেল পুরস্কার পাবেন মখা আলমগীর

0
68
Print Friendly, PDF & Email

ঢাকা (২২জানুয়ারী) : বিষাক্ত মরিচ গুঁড়ো স্প্রে করার জন্য মখা আলমগীর এবার নোবেল পুরস্কার পাবেন বলে মন্তব্য করেছেন বিরোধী দলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক।

মঙ্গলবার বেলা সোয়া ১১টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে তৃণমূল ফোরাম আয়োজিত নাগরিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, “শুনতে পেয়েছি ডিসি হারুনকে নাকি পুরস্কৃত করা হচ্ছে। এ ধরনের উচ্ছৃঙ্খল পুলিশকে পুরস্কৃত করা হলে অন্য পুলিশের মধ্যে অসন্তোষ তৈরি হতে পারে। জনগণ রুষ্ট হতে পারে। তাই এভাবে পুরস্কৃত না করার জন্য প্রধানমন্ত্রীকে আহবান জানাবো।”

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার এবং ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মুক্তি ও তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহালের দাবিতে এ কর্মসূচির আয়োজন করা হয়।

সরকারের সমালোচনা করে ছাত্রলীগ প্রসঙ্গে ফারুক বলেন, “এ সরকার ছাত্রলীগের তাণ্ডব থামাতে পারে না। পারে শুধ‍ু বিরোধী দলের আন্দোলন দমাতে।”

বিরোধী দলীয় চিফ হুইপ বলেন, “মখা আলমগীর এবার নোবেল পুরস্কার পাবেন। বিরোধী দলকে দমাতে বিষাক্ত মরিচ স্প্রে ব্যবহারের জন্যই তিনি এ পুরস্কার পাবেন।”

সরকারে সমালোচনা করে তিনি বলেন, “যে সরকার ছোট্ট শিশুদের নিরাপত্তা দিতে পারে না, পারে না বিশ্বজিতকে বাঁচাতেও। তাদের প্রতি দেশের জনগণের কোনো আস্থা নেই। তাই ক্ষমতা ছাড়ার আগেই তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহাল করে গেলে ভালো হয়, তা না হলে আপনাদের অবস্থা আইয়ুবদের মতোই হবে।”

সংগঠনের সভাপতি মনিরুল ইসলামের সভাপতিত্বে বিএনপি নির্বাহী কমিটির সদস্য হেলেন জেরিন খানসহ বিভিন্ন নেতারা বক্তব্য দেন। 

নিউজরুম

শেয়ার করুন