দলের পক্ষে এখন থেকেই ভোট চাওয়ার নির্দেশ শেখ হাসিনার

0
73
Print Friendly, PDF & Email

 

রুপসীবাংলা ডেস্ক (২২জানুয়ারী) : আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী নির্বাচনের জন্য দলের পক্ষে এখন থেকেই ভোট চাওয়ার নির্দেশ দিয়েছেন।

সোমবার আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভায় শেখ হাসিনা এ নির্দেশ দিয়েছেন বলে সূত্র জানিয়েছে।

পাশাপাশি আগামী নির্বাচনে অন্তর্বর্তীকালীন সরকারেই অধীনেই হবে বলে সভায় জানিয়ে নেতাদের নির্বাচনের প্রস্তুতি নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

সূত্র জানায়, সভায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা নেতাদের উদ্দেশে বলেছেন, অন্তর্বর্তী সরকারের অধীনে নির্বাচন হবে। এখন থেকেই সে ভাবে প্রস্তুতি নিতে হবে। জনগণের কাছে এখন থেকেই ভোট চাওয়া শুরু করতে হবে। সরকারে উন্নয়ন মূলকাণ্ড জনগণের মাঝে তুলে ধরতে হবে।

চলতি মাসে প্রধানমন্ত্রী রাশিয়া সফরের সময় অস্ত্র ক্রয় সংক্রান্ত চুক্তি নিয়ে বিভিন্ন সমালোচনা প্রসঙ্গে প্রধানমন্ত্রী সভায় আলোচনা করেছেন।

সূত্র জানায়, এ প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেছেন, এখন জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে যুদ্ধ সরঞ্জাম নিয়ে যেতে হয়। সেনাবাহিনীতে আধুনিকায়ন করার জন্যই এই অস্ত্র ক্রয় করা হচ্ছে। যুদ্ধ করার জন্য নয়।

সভায় সাংগঠনিক বিষয় নিয়েও আলোচনা হয়েছে। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ৬মাসের মধ্যে ঢাকা মহানগর আওয়ামী লীগের সকল থানা ওয়ার্ড ও ইউনিয়নে সম্মেলন সম্পন্ন করার নির্দেশ দিয়েছেন।সেই সঙ্গে মেয়াদ উত্তীর্ণ সকল জেলা, উপজেলাসহ তৃণমূল পর্যায়ের সকল কমিটির সম্মেলন শেষ করার নির্দেশ দিয়েছেন।

এই নির্ধারিত সময়ের মধ্যে সম্মেলনে শেষ করতে না পারলে সাংগঠনিক সম্পাদকদের জবাবদিহিতা করতে হবে বলে শেখ  হাসিনা সভায় জানিয়েছেন।

রাতে সরকারি বাসভবন গণভবনে শেখ হাসিনার সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। আওয়ামী লীগের সম্মেলনের পর এই কমিটির প্রথম বৈঠক এটি।

কার্যনির্বাহী সংসদের সভার শুরুতে দেওয়া বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন, ‘আবুল কালাম আযাদ ওরফে বাচ্চু রাজাকারের ফাঁসির রায়ের মধ্য দিয়ে বাংলাদেশের মানুষের নতুন যাত্রা শুরু হয়েছে।এ বিচার চলতে থাকবে। কোনো শক্তি এ বিচার বন্ধ করতে পারবে না। যখন যেখানে যুদ্ধাপরাধী পাওয়া যাবে, তাদের ধরে বিচার করা হবে। এ বিচার যাতে কেউ বন্ধ করতে না পারে এ জন্য দেশবাসীকে সতর্ক থাকতে হবে।”
 
প্রধানমন্ত্রী আরো বলেন, “যুদ্ধাপরাধী বাচ্চু রাজাকারের রায়ের মধ্য দিয়ে জনগণের বহুদিনের প্রতীক্ষার অবসান হয়েছে। জাতির কলঙ্ক মোচন হয়েছে।” ২০০৮ সালের সাধারণ নির্বাচনে আওয়ামী লীগকে ভোট দিয়ে ক্ষমতায় আসতে সহযোগিতা করায় দেশবাসীর প্রতি কৃতজ্ঞতাও প্রকাশ করেন তিনি।

নিউজরুম

শেয়ার করুন