উদ্বোধনের পাঁচ মাসেও নওগাঁয় ‘শেখ হাসিনা ‘ সেঁতু’র নির্মান কাজ শেষ হয়নি

0
76
Print Friendly, PDF & Email

 

 

 

 

 মোফাজ্জল হোসেন, নওগাঁ (২০জানুয়ারী ) : উদ্বোধনের পর পাঁচ মাস অতিবাহিত হলেও বরাদ্দ আসেনি পত্নীতলা উপজেলার ‘শেখ হাসিনা সেঁতু’র। সেঁতুটির বাস্তবায়নকারী সংস্থা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর থেকে কার্যাদেশ পাওয়ার পর সংশিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠান ২০১২ সালের সেপ্টেম্বর মাসে সেঁতুটির নির্মান কাজ শুরু করে।

 

সরেজমিন জানা যায়, নওগাঁর পত্নীতলা উপজেলার আমইর ইউনিয়নের ত্রিমোহনী নামক স্থানে ছোট যমুনা নদীর উপড় ৯০.১০ মিটারের প্রিসট্রেস গার্ডার ব্রীজটি’র ৬ কোটি ১৮ লাখ ব্যয় নির্ধারন করে নির্মান কাজ শুরু হয়। কিন্তু পাঁচ মাসেও বরাদ্দ না আসায় নির্ধারিত মেয়াদের মধ্যে সেঁতুটি নির্মান নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা।

 

সেঁতুটির নির্মানকারী ঠিকাদারী প্রতিষ্ঠান ইথেন এন্টারপ্রাইজ কাজ শুরম্ন করলেও অর্থ বরাদ্দ না পাওয়ায় বর্তমানে সেঁতুটির কাজ বন্ধ রয়েছে। এলাকাবাসী ধরেই নিয়েছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামানুসারে যেহেতু সেঁতুটি নির্মিত হচ্ছে হয়তো নির্ধারিত সময়ের মধ্যেই সেঁতুটির নির্মান কাজ শেষ হবে। কিন্তু এতোদিন পরও বরাদ্দ না আসায় হতাশায় পড়েছে এলাকাবাসী। পত্নীতলা সদর থেকে প্রায় ২০ কিলোমিটার অভ্যন্তরে প্রত্যন্ত অঞ্চলে ছোট যমুনা নদীর উপর সেঁতুটির নির্মান কাজ শেষ হলে বগুড়া, জয়পুরহাট ও রংপুরসহ অন্যান্য জেলা গুলোর সাথে সরাসরি যোগাযোগ স্থাপন হবে। ফলে প্রত্যন্ত ওই এলাকার কৃষক তাঁদের উৎপাদিত ফসল অপরাপর জেলা গুলোতে নিয়ে গিয়ে বিক্রি করতে পারবে। কৃষকরা ফসলের নায্য মূল্য পাবে। এছাড়াও যোগাযোগ ব্যবস্থার উন্নতি হলে এলাকায় উন্নয়ন কর্মকান্ড ও জীবনযাত্রার মান বৃদ্ধি পাবে।

 

শেখ হাসিনা সেঁতুর নির্মানকারী ঠিকাদারী প্রতিষ্ঠান ইথেন এন্টারপ্রাজের স্বত্ত্বাধিকারী ইকবাল শাহরিয়ার রাসেল জানান, ২০১২ সালের সেপ্টেম্বর মাসে সেঁতু নির্মানের জন্য নওগাঁ এলজিইডি থেকে কার্যাদেশ গ্রহন গ্রহন করেন। কার্যাদেশ পাওয়ার পর তিনি সেঁতুর নির্মান কাজ শুরু করেন। ইতোমধ্যে সেঁতুর ৫৬টি পাইলের কাজ শেষ করেছেন। কিন্তু আজ পর্যন্ত বরাদ্দ পাওয়া যায়নি। প্রয়োজনীয় বরাদ্দ পেলে নির্ধারিত মেয়াদে সেঁতুর নির্মান কাজ শেষ করা যাবে।

 

নওগাঁয় জিয়াউর রহমানের জন্ম বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত

 

 

 

মোফাজ্জল হোসেন, নওগাঁ (২০জানুয়ারী ) : নওগাঁয় জেলা বিএনপির উদ্যোগে জিয়াউর রহমানের ৭৭তম জন্ম বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা, মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেলে শহরের কেডির মোড় বিএনপির দলীয় কার্যালয়ে জেলা বিএনপির সহ-সভাপতি কেসি বদরুল আলম নয়ন চৌধূরীর সভাপতিত্বে এ উপলক্ষ্যে অনুষ্ঠিত আলোচনা অনুষ্ঠিত হয়। বক্তব্য রাখেন জেলা বিএনপির সাধারন সম্পাদক জাহিদুল ইসলাম ধলু, ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক আঃ মতিন তালুকদার, শহর বিএনপির সভাপতি নাছির উদ্দীন আহমেদ, জেলা যুবদলের সভাপতি বায়েজিদ হোসেন পলাশ, সাধারন সম্পাদক আঃ সালাম পিন্টু, জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত আহবায়ক শফিউল আজম ওরফে ভিপি রানা, যুগ্ম আহবায়ক, শফিউল আজম টুটুল, জেলা ছাত্রদল নেতা পবলু, উজ্জল প্রমুখ পরে মিলাদ মাহফিল  ও দোয়া অনুষ্ঠিত হয়।

 

 

 

    নওগাঁয় ১ম বিভাগ ক্রিকেট লীগ খেলায় তাজুল স্মৃতি সংসদ জয়ী

 

 

 

মোফাজ্জল হোসেন, নওগাঁ (২০জানুয়ারী ) : নওগাঁ ষ্টেডিয়ামে শনিবার  জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত ১ম বিভাগ ক্রিকেট লীগ ২০১২-১৩ খেলায় তাজুল স্মৃতি সংসদ ৩ উইকেটে জয়লাভ করেছে। খেলায় সাইকুল স্মৃতি সংসদ প্রথমে ব্যাট করতে নেমে ৪৫ ওভারে ১০ উইকেট হারিয়ে ১৯৪ রান করে। জবাবে তাজুল স্মৃতি সংসদ ৪৩ ওভার ৩ বলে ৭ উইকেট হারিয়ে ১৯৭ রান করে।

 

ফলে তাজুল স্মৃতি সংসদ ৩ উইকেটে জয়লাভ করে। রবিবার খেলা হবে নজিপুর ক্রিকেট ক্লাব  বনাম ফজলুর রহমান মেমোরিয়াল। 

 

 

 

নওগাঁর ধামইরহাটে জীব-বৈচিত্র্য পুনরুদ্ধার ও সংরক্ষণ প্রকল্পের মত বিনিময় সভা অনুষ্ঠিত

 

মোফাজ্জল হোসেন, নওগাঁ (২০জানুয়ারী ) : নওগাঁর ধামইরহাট শালবনের জীব-বৈচিত্র্য পুনরুদ্ধার ও সংরক্ষণ প্রকল্পের এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। শনিবার সকাল ১০ টায় আরণ্যক ফাউন্ডেশনের সহযোগিতায় এবং পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্রের উদ্যোগে উপজেলার ঐতিহাসিক আলতাদিঘীতে ওই প্রকল্পের সুবিধাভোগীদের নিয়ে বনবিভাগ ও সুবিধাভোগীদের মাঝে সমন্বয়ের লক্ষে এ মত বিনিময় সভা করে। সভায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান দেলদার হোসেন, বিভাগীয় বন কর্মকর্তা অজিত কুমার রুদ্র, রাজশাহী-রংপুর বিভাগীয় বন্য প্রাণী কর্মকর্তা মোলা রেজাউল করিম, পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্রের প্রকল্পের টিম লিডার সালেহ মো. মুসা, ধামইরহাট বিট কর্মকর্তা লক্ষণ চন্দ্র ভৌমিক প্রমুখ। মত বিনিময় সভায় জীব-বৈচিত্র্য রক্ষায় আলতাদীঘি জাতীয় উদ্যানের প্রাকৃতিক সৌন্দয্য বৃদ্ধিতে সুবিধাভোগী ও বনবিভাগের সমন্বয় সাধনের গুরুত্বারোপ করা হয়। পরে এক প্রীতিভোজের আয়োজন করা হয়।

সম্পাদনা আলীরাজ হেড অব নিউজ

 

 

 

 

 

 

 

 

শেয়ার করুন