২৪ ঘণ্টার মধ্যে বিশ্বব্যাংক প্যনেলের জবাব পাঠাবে দুদক

0
51
Print Friendly, PDF & Email

ঢাকা (২০জানুয়ারী) : আগামী ২৪ ঘণ্টার মধ্যে বিশ্বব্যাংক প্যনেলের জবাব পাঠাবে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রবিবার দুদকের আইন উপদেষ্টা অ্যাডভোকেট আনিসুল হক সাংবাদিকদের এ কথা বলেন। তিনি বলেন, আবুল হোসেনকে অন্তর্ভুক্তের বিষয়টি তদন্তাধীন।

এখনো এ বিষয়ে বলার সময় হয়নি। ইতিমধ্যে দুদকের কাছে পানেলের লেখা চিঠির ৮টি প্রশ্বের জবাব চাওয়া হয়েছে।

এগুলো হলো- সাবেক যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেনসহ সন্দেহভাজনদের তদন্তের আওতায় আনা এবং জিজ্ঞাসাবাদ করা, কানাডীয় কর্তৃপক্ষের কাছে থাকা ১০ পার্সেন্ট ঘুষের তথ্য সংগ্রহ করা, লাভালিনের তিন কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করা, দুদকের অনুসন্ধান কাজ চলাকালীন সাক্ষী হিসেবে যাদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে তাদের আবার জিজ্ঞাসাবাদ করা, সেতু ভবন থেকে প্রয়োজনীয় সব ডকুমেন্ট সংগ্রহ করা।
দুদক চেয়ারম্যান গোলাম রহমান সম্প্রতি জানিয়েছেন, পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের পরামর্শক নিয়োগে দুর্নীতির ষড়যন্ত্রের মামলার এজাহার নিয়ে বিশ্বব্যাংকের সব উদ্বেগ ও আশঙ্কা দূর করার চেষ্টা করছে দুদক।
বিশ্বব্যাংকের পাঠানো চিঠিতে যে সব প্রশ্ন দেয়া হয়েছে তার মাধ্যমে বিশ্বব্যাংক চায় সুষ্ঠু ও নিরাপেক্ষ তদন্ত হয় যা আমাদেরও চাওয়া।

এর মাধ্যমে উভয়ই চায় যাতে কোনো অপরাধী পার না পায় এবং কোনো নিরাপরাধ শাস্তি না পায়। কারণ, এ ক্ষেত্রে আমাদের ও বিশ্বব্যাংকের উদ্দেশ্য এক ও অভিন্ন। এতেই প্রমাণ হয় বিতর্কিত বিষয়ের একটি সুরাহা করতে চাচ্ছে দুদক।

নিউজরুম

শেয়ার করুন