প্রধানমন্ত্রীকে ‘হুমকি’র অভিযোগে খন্দকার মোশাররফকে আদালতে তলব

0
69
Print Friendly, PDF & Email

ঢাকা (২০জানুয়ারী): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘প্রাণনাশের হুমকি ও মানহানির’ অভিযোগে দায়ের করা মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেনকে তলব করেছে ঢাকার আদালত।
আওয়ামী লীগের সহযোগী সংগঠন জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী রোববার ঢাকার মহানগর হাকিম মো. মনিরুজ্জামানের আদালতে এ মামলা দায়ের করেন। আদালত তার আবেদন শুনে ১৭ ফেব্রুয়ারি খন্দকার মোশাররফকে হাজির হওয়ার নির্দেশ দেন।
মামলায় অভিযোগ করা হয়, গত ৩১ ডিসেম্বর বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকাস্থ সেনবাগ জাতীয়তাবাদী ফোরাম আয়োজিত এক অবস্থান কর্মসূচিতে খন্দকার মোশাররফ হোসেন বলেছিলেন, তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতি বাতিল করে ষড়যন্ত্রের মাধ্যমে আবার মতায় আসার স্বপ্ন দেখছে সরকার। এই প্রধানমন্ত্রীর বাবাও ১৯৭৫ সালে বাকশাল কায়েম করে মতা চিরস্থায়ী করার স্বপ্ন দেখেছিলেন। কিন্তু তার সে স্বপ্ন বাস্তবায়িত হয়নি। দলীয় সরকারের অধীনে নির্বাচন দিয়ে এ সরকারও যদি জোর করে মতায় থাকতে চায় তাহলে ‘৭৫ এর পরিণতি বরণ করতে হবে’।
বাদি অভিযোগ করেন, আসামির এ ধরনের বক্তব্য বিভিন্ন পত্র-পত্রিকায় ও মিডিয়াতে প্রকাশিত হওয়ায় দেশ-বিদেশে প্রধানমন্ত্রীর মানহানি হয়েছে এবং তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন। এ কারণে আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে শাস্তি দিতে আদালতের কাছে আবেদন করেন তিনি। বাদির পক্ষে মামলার শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট আবুল খায়ের ও খলিলুর রহমান।

নিউজরুম

     
শেয়ার করুন