টুঙ্গিপাড়ার মাটিতেই শুয়ে আছেন জাতিরজনক: প্রধানমন্ত্রী

0
59
Print Friendly, PDF & Email

টুঙ্গিপাড়া (১৯জানুয়ারী) : টুঙ্গিপাড়াস্থ বঙ্গবন্ধুর মাজার কমপ্লেক্স থেকে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমার হাতে টাকা থাকলে মাস্টার্স পর্যন্ত শিক্ষা অবৈতনিক করে দিতাম। আল্লাহ তওফিক দিলে এটা আমরা করবো। এটা অবৈতনিক নয় এটা বিনিয়োগ।

শনিবার দুপরে গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় বঙ্গবন্ধুর মাজার কমপ্লেক্সে ঢাকাস্থ গোপালগঞ্জ সমিতি কর্তৃক আয়োজিত বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ ইচ্ছা ব্যক্ত করেন।

অনুষ্ঠানে ২০১২ সালের এসএসসি, এইচএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ জিপিএ-৫ প্রাপ্ত মেধাবী ছাত্রছাত্রীদের হাতে পদক ও শিক্ষাবৃত্তিও তুলে দেন তিনি।

জিপিএ ৫ পাপ্তদের অভিনন্দন জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, টুঙ্গিপাড়ার পবিত্রেএ মাটিতেই জাতিরজনক শুয়ে আছে।তার স্বপ্নকে বাস্তবায়ন করতে হবে শিক্ষার মাধ্যমে। আমাদের সরকার সব সময় শিক্ষার প্রতি নজর দিয়েছে। আমরা স্বাক্ষরতার হার বাড়িয়েছি।পাসের হার বেড়ে গেছে।মেয়েরা ভালো করছে।আমরা মনে করি এট দেখে মেয়েরা আরও ভালো করবে। শিক্ষাই একমাত্র সম্পদ যা কেউ কেড়ে নিতে পারেনা।

প্রত্যেকটি উপজেলায মডেল স্কুল চালু করতে যাচ্ছি উল্লেখ করে তিনি বলেন, রেজিস্টার্ড প্রাথমিক বিদ্যালয়গুলোকে সরকারি করা হয়েছে। ১হাজার ৬’শ প্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করা হয়েছে। ভোকেশনাল ট্রেনিং চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ৩০৬টি উপজেলায় কস্পিউটার ল্যাব চালু করেছি।বিভিন এলাকায় নতুন নতুন বিশ্ববিদ্যালয় চালু করেছি। প্রতিটি এলাকাকে সুর্নির্দিষ্টভাবে এগিয়ে নিতে চাই।

খাদ্য উৎপাদন বাড়িয়েছি বলেও উল্লেখ করেন তিনি।

এসময় অন্যদের মধ্যে অর্থমন্ত্রী আবুল মা’ল আব্দুল  মুহিত, স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দিন খান আলমগীর, বিমানমন্ত্রী ফারুক খান, প্রধানমন্ত্রীর স্বাস্থ্য উপদেষ্টা ড. সৈয়দ মোদাচ্ছের আলী, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাড. শাসসুল হক টুকু, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করীম সেলিম উপস্থিত ছিলেন।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার সকাল ৯টা ৪০ মিনিটে ঢাকার তেজগাঁও বিমান বন্দর থেকে  টুঙ্গিপাড়ার উদ্দেশে রওয়ানা হন। সকাল সাড়ে ১০টায় তিনি টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ ও মোনাজাতে অংশ নেন।

দুপুরে তিনি বঙ্গবন্ধুর মাজার কমপ্লেক্সে স্ট্যান্ডার্ড ব্যাংকের টুঙ্গিপাড়া শাখা উদ্বোধন ও কোটালীপাড়া উপজেলার ভাঙ্গারহাট ও রাধাগঞ্জ বাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত দোকান মালিক ও ব্যবসায়ীদের মধ্যে চেক বিতরণ করবেন।  

এছাড়া বিকেল ৩টায় গোপালগঞ্জ সদর উপজেলার গোবরায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একাডেমি ভবন ও  নির্মাণাধীন ভৌত অবকাঠামোর আনুষ্ঠানিক উদ্বোধন ও মতবিনিময়, হাউজ বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশনের গোপালগঞ্জ  আঞ্চলিক অফিসের কার্যক্রম উদ্বোধন ও গোপালগঞ্জ জাতীয় মহিলা সংস্থার কমপ্লেক্স ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করার কথা রয়েছে। এছাড়া বিকেল ৪টায় গোপালগঞ্জ শহরের ঘোষেরচরে নবনির্মিত আঞ্চলিক পাসপোর্ট অফিস ভবনের উদ্বোধন করবেন। বিকেল ৪টা ২৫ মিনিটে গোপালগঞ্জ থেকে হেলিকপ্টারে করে ঢাকার উদ্দেশে গোপালগঞ্জ ত্যাগ করবেন।

নিউজরুম
 

শেয়ার করুন