আমরা আরামে থাকব, এটা হয় না : যোগাযোগ মন্ত্রী

0
85
Print Friendly, PDF & Email

কুমিল্লা (১২জানুয়ারী) : যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘মানুষ ঘণ্টার পর ঘণ্টা দুর্ভোগ পোহাবে আর আমরা আরামে থাকব, এটা হয় না।’ শনিবার দুপুর ১২টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দি টোল প্লাজা মিলনায়তনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন তিনি।
যোগাযোগমন্ত্রী জানান, আজ বিমানে করে তাঁর চট্টগ্রামে যাওয়ার কথা ছিল। কিন্তু দাউদকান্দি এলাকার যানজট ও যাত্রীদের দুর্ভোগের কথা শুনে তিনি সড়কপথে চট্টগ্রামের উদ্দেশে রওনা হন।
ওবায়দুল কাদের বলেন, দাউদকান্দি টোল প্লাজার কিছু অসাধু কর্মকর্তার যোগসাজশে অতিরিক্ত ভারবাহী গাড়ি গোমতী-মেঘনা সেতু পার হচ্ছে। এতে ওই সেতুর মারাত্মক ক্ষতি হচ্ছে। দলমত-নির্বিশেষে সবাই মিলে এটি বন্ধ করতে হবে। আগামী ১৬ থেকে ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত নয় দিন মেঘনা-গোমতী সেতুর মেরামতকাজ চলবে। এ সময় সেতুতে যান চলাচল বন্ধ থাকবে।
এ ছাড়া জাপানের সাহায্য সংস্থা জাইকার সহযোগিতায় নয় হাজার কোটি টাকা ব্যয়ে জুলাই মাস থেকে মেঘনা-গোমতী, মেঘনা ও কাঁচপুর তিনটি বিকল্প সেতুর কাজ শুরু হবে বলেও জানান যোগাযোগমন্ত্রী।
প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল শুক্রবার সকাল পৌনে সাতটার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চান্দিনার মাধাইয়া নামক স্থানে গার্মেন্টসের রাসায়নিক দ্রব্যবোঝাই ঢাকাগামী একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তায় উল্টে যায়। এতে ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। ইলিয়টগঞ্জ হাইওয়ে পুলিশ দুই ঘণ্টা পর ট্রাক ও মালামাল অন্যত্র সরিয়ে নেয়। এতে কুমিল্লা সেনানিবাস এলাকা থেকে দাউদকান্দি টোল প্লাজা এলাকা পর্যন্ত প্রায় ৫০ কিলোমিটার এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়।

নিউজরুম

শেয়ার করুন