খালেদাকে হাসিনার প্রশ্ন, তত্ত্বাবধায়ক এলে তার কী হবে সেটা জানেন!

0
44
Print Friendly, PDF & Email

 

ঢাকা(১২জানুয়ারী)  : তত্ত্বাবধায়ক সরকার এলে বর্তমান বিরোধী দলীয় নেতা খালেদা জিয়ার কি হবে তা তিনি জানেন কি না সে প্রশ্ন তুলেছেন খোদ প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার আইনজীবী নেতাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ প্রশ্ন তোলেন।

আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, “বিরোধী দলের নেত্রী ‘তত্ত্বাবধায়ক, তত্ত্বাবধায়ক’ করে পাগল হয়ে যাচ্ছেন। কিন্তু তত্ত্বাবধায়ক সরকার এলে তার কি হবে সেটা কি তিনি জানেন?”

দুপুরে প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় প্রধানমন্ত্রী আরো বলেন, “তত্ত্বাবধায়ক সরকার এসে মামলা দিয়ে তাকে গ্রেফতার করেছিলো। আমাকেও গ্রেফতার করেছিলো।”

তিনি বলেন, “এখন মামলার ভয়ে তিনি আদালতে যান না। নিজেই হরতাল দিয়ে বলেন, নিরাপত্তার কারণে আদালতে যাওয়া যাচ্ছে না। আবার যদি এরকম তত্ত্বাবধায়ক সরকার আসে তাহলে কি হবে উনি কি ভেবে দেখেছেন?”

প্রধানমন্ত্রী আইনজীবীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে বলেন, “আর্থ-সামাজিক উন্নয়ন করতে হলে গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে হবে।”

বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, “যুদ্ধাপরাধীদের বিচার বন্ধ করা, মুক্তিযুদ্ধে পরাজিতদের ক্ষমতায় নিয়ে আসাই তাদের কাজ। এ জন্য সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।”

এ সময় মিডিয়াতে সরকারের সমালোচনা প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, “পত্রিকায় শুধু সমালোচনা হয় বলেছেন। আপনারা কি খবর নিয়ে দেখেছেন, পত্রিকার মালিক কারা। তারা অর্থশালী, সম্পদের মালিক। কেউ কি খবর নিয়েছেন, তারা কিভাবে অর্থ সম্পদের মালিক হলো? খবর নিলে সমালোচনার মানে বুঝতে পারবেন।”

সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের চিত্র তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, “স্বচ্ছতা, জবাবদিহিতা যাতে নিশ্চিত হয়, নীতি যাতে ফিরে আসে আমরা সে ব্যবস্থা করেছি। এমনও হয়েছে- অনিয়ম ধরতে গিয়ে আমরা চোর হয়ে যাই। ডেসটিনি, হলমার্কের অনিয়ম ধরতে গিয়ে অপবাদ যেনো আমাদের উপর চলে এলো।”

“ঋণ নিয়ে ফেরত না দেওয়া, ঋণ খেলাপিদের রক্ষা করা- এটা তো ’৭৫ এর পর থেকে হয়ে আসছে” বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

নিউজরুম

শেয়ার করুন