১/১১ তে ভাষণ দিয়ে প্রধানমন্ত্রী ফখরুদ্দীনদের বৈধতা দিয়েছেন: তরিকুল

0
105
Print Friendly, PDF & Email

ঢাকা (১২জানুয়ারী) : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম বলেছেন, ১/১১’র দিন ভাষণ দিয়ে তিনি মইনুদ্দীন-ফখরুদ্দীনদের বৈধতা দিয়েছেন। শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ইউনিভার্সিটি টিচার্স অ্যাসোসিয়েশন (ইউট্যাব) আয়োজিত জাতীয় সেমিনারে তিনি একথা বলেন।

‘বর্তমান রাজনৈতিক সংকট ও তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা’ শীর্ষক সেমিনারে তরিকুল ইসলাম প্রধান অতিথি ছিলেন।

প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে তরিকুল আরও বলেন, উন্নয়নের ফুলঝুরির কথা বলেছেন। যদি জাতির জন্য এত কাজ করে থাকেন, তাহলে আরেকটি কাজ করুন। নিরপেক্ষ নির্বাচন দিন। আপনি অবশ্যই জিতবেন। ভয় পাচ্ছেন কেন? কারণ, আপনি যা বলেছেন তা মিথ্যাচার। আপনি এখন নিজের ছায়াকেও ভয় পাচ্ছেন।

তিনি বলেন, দেশ এখন সংকটের মধ্যে আছে। কিন্তু এটি আওয়ামী লীগেরই পরিকল্পিত সংকট। আওয়ামী লীগকেই এর উত্তরণ ঘটাতে হবে।

তরিকুল অভিযোগ করে বলেন, ক্ষমতার ময়ূর সিংহাসনে আরোহন করতে তত্ত্বাবধায়ক ব্যবস্থা বাতিল করেছেন। ভেবেছেন এবার ক্ষমতায় আসতে পারলে গোটা দেশকেই লুণ্ঠন করতে পারবেন।

ইউট্যাবের সভাপতি অধ্যাপক ড. আ. ফ. ম. ইউসুফ হায়দারের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক মনিরুজ্জামান, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মামুন আহমেদ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য খন্দকার মোস্তাহিদুর রহমান, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মোহাম্মদ মিজানুর রহমান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এ. জেড. এম. জাহিদ হোসেন, বিএনপি’র শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, যুবদল সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।

নিউজরুম

শেয়ার করুন